ইরানের সঙ্গে চুক্তিতে না ফিরতে বিশ্বশক্তিকে সতর্ক করলেন বেনেত

0
66

বাংলা খবর ডেস্ক:
ইরানের সঙ্গে যুক্তরাষ্ট্রসহ বিশ্বশক্তিগুলো আবারও পরমাণু চুক্তিতে ফেরার ব্যাপারে আলোচনা চালিয়ে যাচ্ছে। তবে ইসরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেত সতর্ক করে দিয়েছেন যেন কেউ তেহরানের সঙ্গে পরমাণু চুক্তিতে না ফেরে। প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণের পর গতকাল রবিবার বেনেত তার প্রথম মন্ত্রিসভা অধিবেশন চলাকালীন টেলিভিশন বক্তৃতায় এ কথা বলেন। খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা আনাদোলু।

এ সময় ইরানের প্রেসিডেন্ট নির্বাচনে ইব্রাহিম রাইসির বিজয় প্রসঙ্গ তুলে তিনি বলেন, আমি বলবো, পারমাণবিক চুক্তিতে ফিরে আসার আগে বিশ্বশক্তিদের জেগে ওঠার এটাই শেষ সুযোগ। তাহলেই বুঝতে পারবেন কার সঙ্গে ব্যবসা করছেন।

ইসরায়েল ইরান সরকারকে ব্যাপক ধ্বংসের অস্ত্র রাখতে দেবে না বলেও সতর্ক করেন নাফতালি বেনেত।

এর আগে শনিবার ইসরায়েলি পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র লাইয়োর হায়াত জানান, এখন পর্যন্ত ইরানের সর্বাধিক কট্টরপন্থী প্রেসিডেন্ট এই রাইসি। তিনি সতর্ক করে বলেন, নির্বাচিত এই নেতা ইরানের পরমাণু কর্মসূচিতে গতি বাড়িয়ে দিতে পারেন।

ইসরায়েলি পররাষ্ট্রমন্ত্রী ইয়ার লাপিদ বলেন, ‘তেহরানের কসাই’ বলে পরিচিত ইরানের নতুন প্রেসিডেন্ট কয়েক হাজার ইরানির মৃত্যুর জন্য দায়ী একজন চরমপন্থী। তিনি দেশটির পারমাণবিক অস্ত্র অর্জন ও বিশ্বজুড়ে সন্ত্রাসের প্রতি অঙ্গীকারবদ্ধ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here