বাংলাদেশের বিপক্ষেই ক্যারিয়ারের ইতি টানছেন টেইলর

0
428

বাংলা খবর ডেস্ক:
ব্যাট-প্যাড তুলে রাখবেন, খেলবেন না আর বাইশ গজে। রস টেইলর বলেছেন, বাংলাদেশের বিপক্ষে হোম সিরিজ শেষেই ইতি টানবেন আন্তর্জাতিক টেস্ট ক্রিকেট ক্যারিয়ারের। এই সিরিজের পর দুই দলের বিরুদ্ধে তিনটি করে ওয়ানডে খেলবেন রস টেইলর। তারপরই আনুষ্ঠানিক বিদায়।

অবসর নিয়ে ৩৭ বছর বয়সী এই ক্রিকেটার বলেন, ‘বেশ উপভোগ্য একটি ভ্রমণ ছিল। সতীর্থদের সঙ্গে দারুণ সময় কেটেছে। অনেক কিংবদন্তির বিপক্ষে ম্যাচ খেলেছি। বিদায়বেলায় সুখস্মৃতি নিয়ে যাচ্ছি। সত্যি বলতে মাঠের ক্রিকেটকে ভীষণ মিস করবো।’

নিউজিল্যান্ডের একমাত্র ক্রিকেটার হিসেবে শততম টেস্ট খেলার রেকর্ডটি টেইলরের। ১১২ ম্যাচে প্রতিনিধিত্ব করার মধ্য দিয়ে বাইশ গজকে বিদায় বলবেন এই ডানহাতি ব্যাটার।

এখন পর্যন্ত ১১০ ম্যাচে ৪৪ গড়ে টেইলরের সংগ্রহ ৭,৫৮৪ রান। রয়েছে ১৯টি সেঞ্চুরি। সর্বোচ্চ ইনিংসটি ২৯০ রানের। ২৩৩ ওয়ানডেতে ৪৮.২০ গড়ে ৮,৫৮১ রান করেছেন টেইলর। ২১টি সেঞ্চুরি ও ৫১টি ফিফটি রয়েছে। সর্বোচ্চ ১৮১*। আর ১০২ টি-টোয়েন্টিতে টেইলরের সংগ্রহ ১৯০৯ রান। সর্বোচ্চ ৬৩।

১লা জানুয়ারি বে ওভালে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে বাংলাদেশের মুখোমুখি হবে নিউজিল্যান্ড। এরপর ৯ই জানুয়ারি হ্যাগলি ওভালে শুরু হবে দ্বিতীয় টেস্ট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here