মালয়েশিয়াকে ছয় গোলে হারালো বাংলাদেশের মেয়েরা

0
52

বাংলা খবর ডেস্ক:
ফিফা র‌্যাঙ্কিংয়ে মালয়েশিয়ার মেয়েরা যেখানে ৮৪ নম্বরে, সেখানে বাংলাদেশের অবস্থান ১৪৫। একমাত্র সাক্ষাতেও মালয়েশিয়ার কাছে ২-১ গোলে হেরেছিলো বাংলাদেশ। আজ বৃহস্পতিবার কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে এই দলটিকে ৬-০ গোলে বিধস্ত করেছে লাল সবুজের প্রতিনিধিরা।

ফিফা র‌্যাঙ্কিংয়ে ৬১ ধাপ এগিয়ে থাকা মালয়েশিয়ার বিপক্ষে প্রথমার্ধেই চার গোলের লিড নেয় বাংলাদেশ। দ্বিতীয়ার্ধে আরো দুই গোল করে ছোটনের শিষ্যরা। প্রথমার্ধের গোল চারটি করেন আখি (২টি), সাবিনা ও স্বপ্না। দ্বিতীয়ার্ধের গোল করেন কৃষ্ণা ও মনিকা চাকমা।
ম্যাচের ৮ মিনিটে সাবিনার কর্নার মালয়েশিয়ার গোলরক্ষকের হাত ফসকে গেলে ফাকায় দাড়ানো আখি জালে জড়ান (১-০)। ২৬তম মিনিটে ব্যবধান দ্বিগুন করেন সাবিনা খাতুন। ডিফেন্ডার মাসুরার বাড়ানো বলে সিরাত জাহান স্বপ্নার ক্যাটব্যাক আগুয়ান গোলরক্ষককে কাটিয়ে দারুন গোল করেন বাংলাদেশ অধিনায়ক।
দুই গোলে পিছিয়ে পরা মালয়েশিয়া আস্তে আস্তে নিজেদের গুছিয়ে নেয়ার চেষ্ঠা করে। তবে তাদের সেই আক্রমনে বাধা হয়ে দাড়ায় বাংলাদেশের দুই ডিফেন্ডার মাসুরা পারভীন ও আখি খাতুন। ডিফেন্স আগলে নিজের দ্বিতীয় ও দলের তিন নম্বর গোল করেন আখি।

সাবিনার শট কর্নার ডান পায়ে জালে জড়ান বাংলাদেশের এই সেন্টারব্যাক।
৪৪ মিনিটে স্বপ্নাকে দিয়ে চতুর্থ গোল করান অধিনায়ক সাবিনা খাতুন।
দ্বিতীয়ার্ধে ব্যবধান ৫-০ করেন কৃষ্ণা রানী সরকার। ম্যাচের শেষ দিকে মালয়েশিয়ার কফিনে শেষ পেরেকটি ঢুকেদেন মনিকা চাকমা।
২০১৭ সালে এই মালয়েশিয়ার কাছে ২-১ গোলে হেরেছিলো বাংলাদেশ। আগামী ২৬ জুন মালয়েশিয়ার বিপক্ষে দ্বিতীয় ফিফা ফ্রেন্ডলি ম্যাচটি খেলবে বাংলাদেশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here