প্রথম বাংলাদেশের নামে নিউইয়র্কে কোনো সড়কের নামকরণ করা হলো

0
74
ছবি: নিহার সিদ্দিক

বাংলা খবর ডেস্ক:
যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে একটি সড়কের নামকরণ করাহয়েছে ‘লিটল বাংলাদেশ এভিনিউ’। গত ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে এই নামকরণ করা হয়। এতদিন নিউইয়র্কে বাংলাদেশের নামে কোনো সড়ক ছিল না। এই প্রথম বাংলাদেশের নামে নিউইয়র্কে কোনো সড়কের নামকরণ করা হলো।

এর মধ্য দিয়ে বাংলাদেশ নামটি যুক্ত হলো মার্কিন মুলুকের একটি এভিনিউ হিসেবে। এ সড়কের নামফলক উন্মোচন করেন স্থানীয় কাউন্সিলম্যান জেমস জেনারো। সাউথ এশিয়ান আমেরিকার ভয়েস নামে একটি সংগঠনের পক্ষ থেকে লিটল বাংলাদেশ নামের প্রস্তাব করা হয়। নতুন এ সড়কের নামকরণে উচ্ছ্বাস প্রকাশ করেন নিউইয়র্ক কমিউনিটি বোর্ড সদস্য মোহাম্মদ তুহিন।

এ উপলক্ষে নিউইয়র্কের জ্যামাইকায় সব বয়সী মানুষের ঢল নামে। দলমত নির্বিশেষে সবাই লিটল বাংলাদেশের নামকরণে ছিলেন উচ্ছ্বসিত। অনুষ্ঠানে এসেম্বলি ওমেন, বাংলাদেশের কনসাল জেনারেল, কুইন্স ব্যুরো প্রেসিডেন্টসহ মূলধারার রাজনীতিক ও কমিউনিটি নেতারা উপস্থিত ছিলেন।

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের লস অ্যাঞ্জেলসে একটি এলাকার নাম লিটল বাংলাদেশ। তবে নিউইয়র্ক সিটিতে সবচেয়ে বাংলাদেশি বাস করে। তবে এতদিন নিউইয়র্কে বাংলাদেশের নামে কোনো সড়ক ছিল না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here