তদন্ত চেয়ে দুদকে বিএনপির চিঠি

0
85

বাংলা খবর ডেস্ক,ঢাকা:
সরকারি দল ও এর বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের দুর্নীতির সুষ্ঠু তদন্তের দাবি জানিয়ে দুর্নীতি দমন কমিশনকে (দুদক) চিঠি দিয়েছে বিএনপি। গতকাল সোমবার দুপুরে যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের নেতৃত্বে একটি প্রতিনিধিদল দুদক কার্যালয়ে গিয়ে চিঠি দেন।

এর আগে সকালে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘সরকারের উপদেষ্টা (সালমান এফ রহমান) ও আইনমন্ত্রীর (আনিসুল হক) টেলিফোন কনভারসেশনের বিষয়বস্তু’ ও ‘ফরিদপুরে দুই হাজার কোটি টাকা পাচারের বিষয়ে’ তদন্ত করতে দুর্নীতি দমন কমিশনের কাছে চিঠি দেওয়া হয়েছে।

দুদককে চিঠি দেওয়ার কথা জানিয়ে তিনি বলেন, দুর্নীতির বিষয়গুলো ধামাচাপা পড়ে যাচ্ছে।

দলের স্থায়ী কমিটির সভায় দুর্নীতির এই বিষয়গুলো নিয়ে আপাতত দুদকে চিঠি দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এ মুহূর্তে দুর্নীতির শ্বেতপত্র প্রকাশের কোনো সিদ্ধান্ত হয়নি। এটা এখন দরকার নেই। তবে শ্বেতপত্র প্রকাশের বিষয়টিও সক্রিয় আলোচনার মধ্যে আছে, বিবেচনার মধ্যে আছে।

মির্জা ফখরুল বলেন, ‘দুদক অত্যন্ত সেনসেটিভ ইস্যুগুলো নিয়ে কোনো ব্যবস্থা নেয়নি। দুদকে যাঁরা একটু কাজ করতে চান, তাঁদের স্টাফ, অর্থাৎ কর্মকর্তা-কর্মচারী, তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়। কিছুদিন আগে একজন কর্মকর্তা শরীফকে বদলি করা হয়েছে এবং পদাবনতি করা হয়েছে একটি বিশেষ দুর্নীতির মামলা তদন্ত করার কারণে। আজকের পত্রিকায় আছে, দুর্নীতি দমন কমিশন নিজেরাই দুর্নীতির যেসব বিষয় আসছে, সেগুলোর তদন্ত করে যে রিপোর্টগুলো আসছে, সেগুলো তারা আমলে নিচ্ছে না। আর সেগুলোকে তারা ধামাচাপা দিয়ে রাখার ব্যবস্থা করছে। ’

এদিকে চিঠি পেয়ে দুদক সচিব মাহবুব হোসেন সাংবাদিকদের বলেন, বিএনপির কয়েকজন এখানে এসেছিলেন। তাঁরা দুটি লিখিত অভিযোগ করেছেন। দুদকের তফসিল ও বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here