ডেঙ্গু : এবছর এখন পর্যন্ত ১৯২ জনের মৃত্যু

0
56

বাংলা খবর ডেস্ক,ঢাকা:
ডেঙ্গুতে প্রতিদিনই বাড়ছে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় আরও পাঁচ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এবছর এখন পর্যন্ত ১৯২ জনের মৃত্যু হলো। এরমধ্যে ১১৬ জন ঢাকা মহানগরীতে এবং ঢাকার বাইরে ৭৬ জন মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত ৮৮৮ রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে সারা দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ২৪৮ জনে। চলতি বছরে ৪৬ হাজার ৪৮৬ ডেঙ্গু রোগী সারা দেশে চিকিৎসা নিয়েছেন। এরমধ্যে ৩০ হাজার ৬৩২ জন রাজধানী ঢাকায় এবং ১৫ হাজার ৮৫৪ জন রোগী ঢাকার বাইরের রয়েছেন। অক্টোবরে আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন ২১ হাজার ৯৩২ জন এবং মারা গেছেন ৮৬ জন।

আজ সারা দেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৮৮৮ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ৪৭৫ জন এবং ঢাকার বাইরে ৪১৩ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নতুন ৮৮৮ জনসহ বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ২৪৮ জনে। ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ১ হাজার ৯১৫ জন এবং ঢাকার বাইরে ১ হাজার ৩৩৩ জন। এতে আরও বলা হয়েছে, চলতি বছরের ১লা জানুয়ারি থেকে ১০ই নভেম্বর পর্যন্ত হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি ছিলেন ৪৬ হাজার ৪৮৬ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছিলেন ৪৩ হাজার ৪৬ জন। এই বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে ১৯২ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে চলতি মাসে মারা গেছেন ৫১ জন। এ মাসে শনাক্ত রোগীর সংখ্যা ৮ হাজার ৪৬২ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here