যুক্তরাষ্ট্রে ২ যুদ্ধবিমানের সংঘর্ষ, ৬ জনের মৃত্যুর শঙ্কা

0
31

বাংলা খবর ডেস্ক:
যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের ডালাস এক্সিকিউটিভ বিমানবন্দরে দুটি যুদ্ধ বিমানের সংঘর্ষ হয়েছে। সংঘর্ষের পর বিধ্বস্ত হওয়া বিমানের একটি বোয়িং বি-১৭ বোমারু বিমান এবং অন্যটি ছোট বিমান।

এনডিটিভি জানিয়েছে, স্থানীয় সময় শনিবার ডালাস এক্সিকিউটিভ বিমানবন্দরে একটি এয়ার শোতে মাঝ আকাশে মুখোমুখি সংঘর্ষ হয় ওই দুই বিমানের। সংঘর্ষের পরপরই মাটিতে পড়ে আগুন ধরে যায় বিমানে।

খবরে বলা হয়েছে, সংঘর্ষের সঙ্গে সঙ্গেই বোয়িং বি-১৭ বোমারু বিমানের পেছনের অংশ ভেঙে যায়। এই দুর্ঘটনায় ছয়জন নিহত হওয়ার আশঙ্কা প্রকাশ করা হয়েছে।

যুক্তরাষ্ট্রের ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন (এফএএ) জানিয়েছে, উভয় বিমানের পাইলটদের অবস্থা এখনো নির্ধারণ করা হয়নি।

বিমানবন্দরে উপস্থিত বেশ কয়েকজন নিজেদের মোবাইলে ওই ঘটনার ভিডিও ধারণ করেছেন। সেসব ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। তাতে দেখা যাচ্ছে সংঘর্ষের ভয়াবহ দৃশ্য।

এক ভিডিওতে দেখা যায়, বোয়িং বি-১৭ বোমারু বিমানকে আঘাত করছে বেল পি-৬৩ কিংকোবরা ছোট বিমান। এরপর বিমানবন্দরে বিধ্বস্ত হয় বিমান দুটি।

এরই মধ্যে ঘটনাটির তদন্ত শুরু হয়েছে। ডালাসের মেয়র এরিক জনসন জানান, ঘটনার ব্যাপারে এখনো বিস্তারিত বিবরণ অজানা বা অনিশ্চিত রয়েছে। আপনারা অনেকেই এখন (ভিডিওটি) দেখেছেন, আমাদের শহরে একটি এয়ার শো চলাকালে ভয়াবহ ট্র্যাজেডি হয়েছে। ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড, ডালাস পুলিশ বিভাগ এবং ডালাস দমকল বাহিনী উদ্ধারে সহায়তা প্রদান অব্যাহত রেখেছে।

সূত্র: এনডিটিভি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here