আট বছর পর কাল চাঁদপুরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

0
171
স্কাউট সমাবেশ উদ্বোধন এবং জেলা সদর স্টেডিয়ামে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণ দেবার জন্য পহেলা এপ্রিল অর্থাৎ আগামীকাল চাঁদপুরে যাচ্ছেন প্রধানমন্ত্রী। এ উপলক্ষে চাঁদপুর শহরে শোভা পাচ্ছে দলীয় নেতা-কর্মীদের শুভেচ্ছা সম্বলিত ব্যানার-ফেস্টুন।

চাঁদপুরের হাইমচর উপজেলায় কাল বসবে স্কাউটদের ওই মিলন মেলা। মেঘনা নদীর কোল ঘেঁষা হাইমচরের চরভাঙ্গা এলাকার প্রায় ১শ ২০ একর সমতল ভূমি জুড়ে কমডেকার আয়োজন চলছে। ৬ দিন ব্যাপী এ কমডেকা শুরু হচ্ছে আজ থেকে, তবে আগামীকাল এর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

এবারের কমডেকায় দেশি বিদেশি মিলে প্রায় ১০ হাজার স্কাউট ও রোভার স্কাউটের সমাবেশ ঘটবে। স্কাউটদের এ মিলন মেলা সফল করতে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, সড়ক ও জনপথ বিভাগ, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, পল্লী বিদ্যুৎ, পানি উন্নয়ন বোর্ড ও উপজেলা প্রশাসনসহ বিভিন্ন সেবা সংস্থার লোকজন দিনরাত কাজ করছে।

এদিকে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে স্কাউট সমাবেশের স্থান পরিদর্শন করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।

প্রধানমন্ত্রীর অনুষ্ঠানকে ঘিরে নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছে পুলিশ ও জেলা প্রশাসন।

বিকেলে চাঁদপুর স্টেডিয়ামে জনসভায় বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে ২০১০ সালের ২৫শে এপ্রিল সবশেষ চাঁদপুর সফর করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই সময় তিনি সেখানে ১৫০ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল বিদ্যুৎ কেন্দ্রের ভিত্তিফলক উন্মোচন করেছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here