গত বিশ্বকাপে পাকিস্তানের নারী দলের ব্যর্থতা নিয়ে অনেক কথা হয়েছে। দেশটিতে রীতিমতো ঝড়ই উঠেছিল। সেই দলটি আবার গুছিয়ে ওঠার চেষ্টা করছে। আর সেই পথে ভালোই এগিয়ে চলছে। অলরাউন্ড পারফরম্যান্সে তারা কলম্বোতে জিতেছে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় টি-টুয়েন্টি ম্যাচটা। সেই সাথে ৩ ম্যাচের সিরিজ জিতেছে ২-১ এ।

এই ম্যাচে পাকিস্তান আগে ব্যাট করে ৬ উইকেটে ১১৩ রান করেছিল। ৩৮ রান আসে জাভেইরা খানের ব্যাট থেকে। বড় সংগ্রহ ছিল না। তারপরও পাকিস্তানি বোলাররা সেই পুঁজি শুধু ধরে রাখেননি লঙ্কানদের ডুবিয়েছেন হতাশায়। ৮ উইকেটে ৭৫ রান তুলে থামতে হয়েছে শ্রীলঙ্কাকে। ৩৮ রানের জয় তুলে নেয় পাকিস্তান নারী দল।

শ্রীলঙ্কা টস জিতে বোলিং করতে চেয়েছে। সিদরা আমিন ২৩ ও নাহিদ খান ১৯ রান করে ভালো শুরু এনে দেন। ৭ ওভারে আসে ৩৩ রান। এই দুজনকে আউট করে লঙ্কানদের উৎসব করান সুগানদিকা কুমারি (২-২০)। শশিকলা সিরিওয়ার্দানে বিসমাহ মারুফকে (১) আউট করেন। জাভেইরা খান ও নিদা দার ভালো করেছেন এরপর। নিদা ২২ রান করেন। চতুর্থ উইকেটে তারা ৪১ রান এনে দেন দলকে। শেষর দিকে দ্রুত রান তুলে ১৩৩ এ পৌঁছায় পাকিস্তান।

জবাবে, কেবল আনুশকা সঞ্জিবনি (১৪) ও ইমালকা মেন্ডিস (অপরাজিত ২৫) দুই অঙ্কের কোটা পেরুতে পেরেছেন। পাকিস্তানের বোলিং আক্রমণ দারুণ করেছে। মারুফ সামনে থেকে নেতৃত্ব দিয়ে ১৪ রানে ২ উইকেট নিয়েছেন। রানের গতি কমেছে, উইকেট পড়েছে নিয়মিত। শ্রীলঙ্কা পথ হারিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here