ইংল্যান্ড দলের পেস অ্যাটাকের প্রধান দায়িত্ব এখন তার হাতে। এই দায়িত্ব পাওয়ার পর থেকেই রেকর্ডের তালিকায় নাম উঠানো শুরু করেছেন। পরপর বেশ কয়েকটি রেকর্ডও গড়েছেন ইংল্যান্ডের পেসার জেমস অ্যান্ডারসন। আজ আরো একটি রেকর্ডে নাম লেখালেন তিনি। টেস্ট ক্রিকেটে পেসার হিসেবে সবচেয়ে বেশি বল করার রেকর্ডের মালিক এখন অ্যান্ডারসন।

টেস্ট ক্রিকেটে সর্বমোট ৩০ হাজার ১৯টি বল করে এই রেকর্ডের শীর্ষে ছিলেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি বোলার কোর্টনি ওয়ালশ। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ক্রাইস্টচার্চ টেস্টের শেষ দিনে আজ নিজের ১৭তম ওভারের শেষ বলটি ছিল ক্যারিয়ারের ৩০ হাজার ২০তম বল। যা করে ছাড়িয়ে গেছেন ওয়ালশকে।

এই রেকর্ডে অ্যান্ডারসনের ওপরে আছেন মাত্র তিনজন। যারা ইতিহাসের অন্যতম সেরা তিন স্পিনার- শেন ওয়ার্ন (৪০ হাজার ৭০৫ বল), অনিল কুম্বলে (৪০ হাজার ৮৫০ বল) ও মুত্তিয়া মুরালিধরন (৪৪ হাজার ৩৯ বল)।

ইংল্যান্ড দলের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারের মালিক হিসেবে ইয়ান বোথামকে ছাড়িয়ে রেকর্ড গড়েন ২০১৫ সালে। গত বছর স্পর্শ করেন ৫০০ টেস্ট উইকেট। পেসার হিসেবে সবচেয়ে বেশি উইকেটের রেকর্ডে তার ওপরে আছেন শুধু গ্লেন ম্যাকগ্রা (৫৬৩ উইকেট)। এখন তার নামের পাশে ৫৩১* উইকেট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here