‘মেয়েরা জিন্স পরলে হিজড়া সন্তান জন্মাবে’

0
482

মেয়েরা যদি জিন্স পরে তবে ভবিষ্যতে তাদের সন্তান বৃহন্নলা (হিজড়া) জন্মাবে। এছাড়াও মায়েরা পুরুষের মত আচরণ করার জন্যই অর্টিজম সন্তানের জন্ম হয়। এমন মন্তব্য করেছেন ভারতের কেরলের কালাদি শহরের এক সরকারি কলেজের অধ্যাপক রাজিথ কুমার। তিনি ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্য করে এমন বক্তব্য দেন বলে জানা গেছে।
এদিকে এ ধরনের বিবৃতির কড়া নিন্দা জানিয়েছে কেরল সরকার। রাজিথ কুমারের বিরুদ্ধে যথাযথ পদক্ষেপ গ্রহণ করা হবে বলেও জানা গেছে। সমাজে নারী বিদ্বেষীমূলক বার্তা এবং সন্তানের জন্ম নিয়ে বিভ্রান্ত ছড়ানোর জন্য সরকারের কাছে নিন্দিত হন ওই অধ্যাপক। সম্প্রতি এক জনসভায় রাজিথ রূপান্তরকামী ও অর্টিজম সন্তানের জন্মের ক্ষেত্রে অভিভাবকদের দায়ি করেন।
তিনি বলেন, যখন এক নারীর নারীত্বের অধঃপতন ঘটে। পুরষের পুরুষত্বের অধঃপতন ঘটে, তখনই জন্ম হয় রূপান্তরকামী এক সন্তানের। অর্টিজম বা মানসিক দিক থেকে অসুস্থ শিশুদের জন্মের কারণ হলো, তাঁদের অভিভাবকদের বিদ্রোহী মনোভাব। সমাজের রীতিনীতি থেকে অনীহা থাকার জন্য। অভিভাবকদের আচরণই সন্তান সুস্থ না অসুস্থ জন্মাবে তা নির্ভর করে। রাজিথ কুমার এর আগেও এ ধরনের বিবৃতি দিয়েছেন বলে জানা গেছে।
শেষমেশ কেরল সরকার এবার রাজিথ কুমারের বিরুদ্ধে কড়া মনোভাব গ্রহণ করেছে। রাজ্যের শিক্ষামন্ত্রী কেকে শৈলজা সম্প্রতি এক বিবৃতির মাধ্যমে সরকারি দপ্তর ও বিভাগদের জানিয়েছেন, সরকারি কোনও অনুষ্ঠানে রাজিথ কুমারকে আমন্ত্রণ জানানো যাবে না। ইউটিউবে রাজিথ কুমারের এ ধরনের বিবৃতির বহু ভিডিও ক্লিপিং রয়েছে, যার ফলোয়ার্সের সংখ্যা ২৫০০।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here