রোববার ইডেন গার্ডেন্সে কলকাতা নাইট রাইডার্সের কাছে ৪ উইকেটে হেরেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। কিন্তু এদিন ২৭ বলে ৪৩ রান করে বিরল এক রেকর্ড স্পর্শ করেছেন বেঙ্গালুরুর কিউই ওপেনার ব্রেন্ডন ম্যাককালাম।
ক্রিস গেইলের পর দ্বিতীয় ক্রিকেটার হিসেবে টি-টুয়েন্টি ক্রিকেটে ৯ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন নিউজিল্যান্ডের সাবেক এই অধিনায়ক।
টি-টুয়েন্টি ক্রিকেটে দ্বিতীয় সর্বোচ্চ রানের মালিক এখন ৩৬ বছর বয়সী ম্যাককালাম। ৩৩০ ম্যাচে তার রান ৯০৩৫। স্ট্রাইক রেট ১৩৭.৮১। সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর অপরাজিত ১৫৮, সেঞ্চুরি সংখ্যা ৭টি। আর ৩৮ বছর বয়সী ক্যারিবীয় দানব গেইল করেছেন সর্বোচ্চ ১১০৬৮ রান। তিনি ম্যাচ খেলেছেন ৩২৩টি। ১৪৮.৯৮ স্ট্রাইক রেটে সেঞ্চুরি করেছেন ২০টি।
ম্যাককালাম অবশ্য আন্তর্জাতিক টি-টুয়েন্টিতেও দ্বিতীয় সর্বোচ্চ রানের মালিক। আন্তর্জাতিক সংস্করণে তার মোট রান ২১৪০। স্ট্রাইক রেট ১৩৬.২১, সেঞ্চুরি করেছেন ২টি। সর্বোচ্চ রান ১২৩। এ তালিকার শীর্ষে রয়েছেন আরেক কিউই ব্যাটসম্যান মার্টিন গাপটিল। ৭৫টি আন্তর্জাতিক টি-টুয়েন্টি ম্যাচে তার মোট রান ২২৭১। তালিকার তৃতীয় স্থানে আছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। তার মোট রান ১৯৮৩।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here