কোটা সংস্কার আন্দোলনে রাজধানীর আজিমপুর থেকে সাইন্স ল্যাব পর্যন্ত সড়ক অবরোধ করেছে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এই অবরোধ আজ সন্ধ্যা পর্যন্ত থাকবে। ঢাকা বিশ্ববিদ্যালয়, সরকারি ইডেন কলেজ, ঢাকা কলেজ ও বদরুন্নেছা কলেজের শিক্ষার্থীরা নীলক্ষেত মোড়ে অবস্থান নিয়েছে। সেখান তারা এগিয়ে যাচ্ছে টিএসসির দিকে। আন্দোলনকারীরা বলছে, আমরা রাজাকার হতে নয়, কোটা সংস্কারের জন্য এসেছি।
ঢাকা কলেজের শিক্ষার্থী শাহ আলম বলেন, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীর বক্তব্য প্রত্যাহার এবং প্রধানমন্ত্রীর পক্ষ থেকে স্পষ্ট কোনো ঘোষণা না আসা পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো। আগামীকাল সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত আন্দোলন করা হবে।
এদিকে, সারাদেশে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কারের দাবিতে রাস্তায় নেমে এসেছেন শিক্ষার্থীরা। জাহাঙ্গীরনগর, চট্টগ্রাম, খুলনা, সিলেট, রাজশাহীসহ দেশের বিভিন্ন স্থানে সড়ক অবরোধ করে অবস্থান নিয়েছেন আন্দোলনকারীরা।
সকাল থেকেই চট্টগ্রামের ষোলশহর স্টেশন এলাকায় অবস্থান নেন শিক্ষার্থীরা। এক পর্যায়ে পুলিশের ব্যারিকেড ভেঙে সড়ক অবরোধ করেন তারা। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়গামী শাটল ট্রেনও আটকে দেন শিক্ষার্থীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here