আর মাত্র একটি উইকেট। সাকিব আল হাসানের জন্য খুব বেশি কিছু না। তবুও বিরল এক রেকর্ডের সামনে এসে দীর্ঘ এ অপেক্ষায় থমকে আছেন তিনি। টি-টুয়েন্টি সংস্করণে সাকিবের বর্তমান উইকেট ২৯৯টি। আর মাত্র একটি উইকেট পেলে ইতিহাসের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে টি-টুয়েন্টি সংস্করণে ৩০০ উইকেট ও ৪ হাজার রানের ‘ডাবল’ স্পর্শ করবেন তিনি। ৪ হাজার রান আগেই হয়ে গেছে। এখন প্রয়োজন শুধু একটি উইকেট। কিন্তু অপেক্ষার প্রহর যে ফুরচ্ছেই না।
রাতে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে নামবে সাকিবের দল সানরাইজার্স হায়দ্রাবাদ। প্রতিপক্ষে আছেন স্বদেশী কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। দুই দলের প্রথম দেখায় জিতেছিল হায়দ্রাবাদই। ওই ম্যাচে সাকিবও নিয়েছিলেন একটি উইকেট। তারপর থেকেই খরা চলছে সাকিবের কব্জির ঘূর্ণিতে। পরপর দুই ম্যাচে উইকেটশূণ্য তিনি। সাকিবের পাশাপাশি অপেক্ষায় ভক্তরাও।
এবারের আসরটা মোস্তাফিজের দল মুম্বাইয়ের খুব একটা ভালো যাচ্ছে না। চেন্নাই সুপার কিংসের কাছে হার দিয়েই মৌসুম শুরু করে তারা। ৫ ম্যাচে ১টি মাত্র জয় তদের। সেটি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙালুরুর বিপক্ষে। বাকি চার ম্যাচে জয়ের খুব কাছাকাছি গিয়েও হেরে যায় দলটি। পয়েন্ট টেবিলে মুম্বাইয়ের অবস্থান শেষ দিক থেকে দ্বিতীয়। অন্যদিকে সমান সংখ্যক ম্যাচে ৩ জয় ও ২ হার নিয়ে টেবিলের চতুর্থ স্থানে আছে হায়দ্রাবাদ।
দল হারলেও এই আইপিএলে ভালোই ধারাবাহিকতা দেখাচ্ছেন কাটার মাস্টার দ্য ফিজ। হায়দ্রাবাদের বিপক্ষে ২৪ রানে নিয়েছিলেন ৩ উইকেট। নিজের চতুর্থ ওভার ও ম্যাচের ১৯তম ওভারে ১ রানে ২ উইকেট নিয়ে মুম্বাইকে জয়ের স্বপ্ন দেখিয়েছিলেন বিস্ময় বাঁহাতি পেসার। কিন্তু শেষ রক্ষা হয়নি। শেষ ওভারে ১১ রান তুলে ম্যাচটি জিতে নিয়েছিল হায়দ্রাবাদ।
ওই ম্যাচে দল জিতলেও ব্যাটে-বলে কিছুটা অনুজ্জ্বলই ছিলেন সাকিব। বল হাতে ৩৪ রান খরচায় নিয়েছিলেন ১ উইকেট। আর রান করেছিলেন ১২। তবে টুর্নামেন্টে হায়দ্রাবাদের স্পিন আক্রমণের অন্যতম ভরসা তিনি। ব্যাটিংয়ে মিডল অর্ডারেও তার ওপরই আস্থা রাখছে দল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here