বিশ্বকাপের জন্য ব্যাকআপ ক্রিকেটার তৈরি থাকবে: আকরাম খান

0
228
২০১৯ বিশ্বকাপ সামনে রেখে পর্যাপ্ত ব্যাক আপ ক্রিকেটার তৈরি রাখতে চাচ্ছে বিসিবি। সোমবার বিসিবির এই ভাবনার কথা জানিয়েছেন ক্রিকেট অপারেশন্স বিভাগের প্রধান আকরাম খান।

আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজের আগে ১৩ মে শুরু হচ্ছে প্রস্তুতি ক্যাম্প। স্কোয়াডও ঘোষণা হয়ে যাবে দ্রুত। সেই স্কোয়াডে বিশ্বকাপের পরিকল্পনার ছাপও কি থাকবে না? এ প্রশ্নের উত্তরে আকরাম বলেছেন, ‘শতভাগ থাকবে। এটার সাথে সাথে আমাদের আরেকটা প্ল্যান আছে। যেহেতু আমাদের প্রচুর খেলা। খেলোয়াড়দের ইনজুরিতে পড়ার সম্ভাবনা আছে। ব্যাকআপ খেলোয়াড়ও আমাদের তৈরি রাখতে হবে। আমরা সবকিছু আলাপ আলোচনা করে সিদ্ধান্ত নিচ্ছি। এজন্য আমাদের স্কোয়াডটা লম্বা করার চেষ্টা করবো।’ এদিন ক্লেমন ইনডোর ইউনি ক্রিকেটের একটি অনুষ্ঠানে এসব কথা বলেন আকরাম।

সামনে জাতীয় দলের ব্যস্ততার মাঝে থাকছে ‘এ’ দলের সিরিজও। আর জাতীয় দলের বাইরের তারকারা থাকবেন এখানে। এই সিরিজগুলো জাতীয় দলের বাইরে থাকাদের জন্য হতে পারে ফেরার প্ল্যাটফর্ম, ‘‘এ’ টিমের দুটি সিরিজ হচ্ছে। যারা ব্যকআপ খেলোয়াড় আছে, যারা এখনো বাংলাদেশ দলে প্রতিষ্ঠিত হতে পারেনি, ওদের জন্য এটা ভালো একটা সুযোগ। এখানে যদি ভালো করতে পারে তবে বাংলাদেশ দলে খেলার সম্ভাবনা থাকবে বেশি।’ জুনেই বাংলাদেশ সফরে আসবে শ্রীলঙ্কা ‘এ’ দল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here