আজ সোমবার (২জুলায়) বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে পাঠানো এক বিবৃতিতে মহাসচিব বলেন, বর্তমান আওয়ামী শাসকগোষ্ঠীর গণবিরোধী কার্যকলাপ এখন বিভৎসরুপে আত্মপ্রকাশ করেছে। সেইজন্য সরকার জনগণের ভিতরের নানা শ্রেণী-পেশার মানুষের পক্ষ থেকে কোন দাবীর আওয়াজকে নিষ্ঠুরভাবে দমন করতে দ্বিধা করে না এবং তাদের ন্যায়সঙ্গত ও যৌক্তিক দাবিকে অগ্রাহ্য করতেও পিছপা হয় না।

তিনি বলেন, চাকুরীতে কোটা সংস্কার নিয়ে ইতোপূর্বে জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর দেয়া প্রতিশ্রুতি রক্ষা দুরের কথা, বরং কোটা সংস্কার আন্দোলনকারিদের ওপর ঢাকা ও রাজশাহী বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নতুন করে ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠনকে লেলিয়ে দিয়ে হামলার মাধ্যমে গুরুতর আহত করা ও পুলিশ দিয়ে গ্রেফতার করানো কখনোই সুস্থ মানসিকতার পরিচয় বহন করে না।

দেশের বিবেকবান কোন মানুষই সর্বোচ্চ পর্যায় থেকে প্রতিশ্রুতি ভঙ্গ করে এধরণের বিবেকবর্জিত নিষ্ঠুরতা প্রদর্শন কোনভাবেই মেনে নিতে পারে না। কোটা সংস্কার নিয়ে আন্দোলনকারী ছাত্র-ছাত্রীরা আমাদের সন্তানতুল্য, আইন শৃঙ্খলা বাহিনী কিংবা সরকারদলীয় সংগঠনকে ব্যবহার করে তাদের প্রতি অমানবিক নির্দয় আচরণ অত্যন্ত লজ্জাজনক।

আন্দোলনরত ছাত্র-ছাত্রীদের দাবিকে তোয়াক্কা না করে তাদের ওপর সরকারের এই অন্যায় পাশবিক আচরণের আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

আমি অবিলম্বে চাকুরীতে কোটা সংস্কার বিষয়ে আন্দোলনরত ছাত্র-ছাত্রীদের সাথে আলোচনার মাধ্যমে শান্তিপূর্ণ সমাধান এবং অবিলম্বে কোটা সংস্কার আন্দোলনে গ্রেফতারকৃতদের নি:শর্ত মুক্তির জোর দাবি জানাচ্ছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here