সিয়াম আহমেদ এবং মুমতাহিনা টয়ার শোবিজ ক্যারিয়ার শুরু প্রায় একই সময়ে। জুটি বেঁধে তারা অনেকগুলো দর্শকপ্রিয় নাটকে কাজ করেছেন। দেখা গেছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘বখাটে’-তেও। যেটি ছিল সুপারহিট! স্বল্পদৈর্ঘ্যটির মাধ্যমে এই দুই তারকা আলাদাভাবে পরিচিতি পান। পর্দার বাইরে তাদের ভীষণ বন্ধুত্ব। সেই হিসেবে তারা একজন আরেকজনের জন্য নিবেদিত প্রাণ!
ছোটপর্দার সাফল্যে নিজেকে জড়িয়ে সিয়াম পা রেখেছেন বড়পর্দায়। নামের আগে লেগেছে ‘চিত্রনায়ক’ তকমা। গেল ঈদে তার অভিনীত ‘পোড়ামন ২’ মুক্তি পেয়েছে। ঈদের একমাস পরে ছবিটি দেশের ৮০’র বেশি সিনেমা হলে একযোগে চলছে। প্রথম ছবি দিয়ে বাজিমাৎ করে সিয়াম ভাসছেন প্রশংসায়। শুধু ‘পোড়ামন ২’ নয়, আগামী ঈদে মুক্তি পাবে সিয়াম অভিনীত ছবি ‘দহন’। তার আরেক ছবি নন্দিত নির্মাতা তৌকীর আহমেদ পরিচালিত ‘ফাগুণ হাওয়ায়’ মুক্তি পাবে চলতি বছর।

অন্যদিকে টয়ার প্রথম ছবি ‘বেঙ্গল বিউটি’ মুক্তি পেতে যাচ্ছে ২০ জুলাই। ক্যারিয়ারের প্রথম হিসেবে টয়া দারুণ আশাবাদী ছবিটি নিয়ে। তার মতে, নিজের সেরাটা দিয়ে তিনি কাজ করেছেন। বলেন, নাটকে কাজ করে আমি অভিনয় শিখেছি। প্রায় সাত বছর নাটকে অভিনয় করে যা শিখেছি তার পুরোটা দিয়ে সিনেমায় অভিনয় করেছি। টয়া মনে করেন, সিনেমার দর্শকরা তাকে গ্রহণ করবেন।

প্রাথমিকভাবে শোনা যাচ্ছে, ঢাকার মধ্যে স্টার সিনেপ্লেক্স, ব্লক বাস্টার, বলাকা এবং শ্যামলী তে ‘বেঙ্গল বিউটি’ ছবিটি মুক্তি পেতে যাচ্ছে। সত্তর দশকের একটি গল্প নিয়ে গড়ে উঠেছে ছবির গল্প। ‘বেঙ্গল বিউটি’ ছবিতে টয়ার নায়ক হিসেবে অভিনয় করেছেন রাহশান নূর। পাশাপাশি তিনি নিজেই ছবিটি নির্মাণ করেছেন।

এই ছবি মুক্তির পর আবার চলচ্চিত্র কাজ করলে নায়ক হিসেবে কাকে চাইবেন? জানতে চাইলে টয়া বলেন, ‘আমি সিয়ামকে চাই’। টয়া আরও বলেন, ‘সবাই শাকিব খানের সঙ্গে কাজ করতে চায়। কেউ বা আরিফিন শুভকে চায়। তাদের দুজনার সঙ্গে কাজের ইচ্ছে আমারও আছে। তবে তার আগে আমি এবং সিয়াম দুজনে একটি ফিল্ম করতে চাই।

কারণ, সিয়ামের সঙ্গে আমার ‘বখাটে’ নামে একটি শর্টফিল্ম এত হিট হয়েছিল যেটা ভাষায় প্রকাশ করতে পারবো না। সেটাও ছিল ফিল্মি গল্প। ওই কাজটি আমার লাইফ এবং ক্যারিয়ারে অনেক বড় রোল প্লে করেছে।

যোগ করে টয়া বলেন, আমি, সিয়াম কিন্তু একসাথেই বেড়ে উঠেছি। তাই আমি চাই, আমার ক্যারিয়ারে যদি আর একটা ফিল্ম করি, তবে সেখানে নায়ক যেন সিয়াম থাকে। আমাদের মধ্যে বোঝাপড়াটা আর পাঁচটা বন্ধুর চেয়ে অনেক মজবুত। টয়া বলেন, আমার ফোকাসড থাকবে ভালো সিনেমায়। সেক্ষেত্রে আমি কোনো ঘরানা ফলো করবো না। বাণিজ্যিক বা বিকল্পধারা যেটাই হোক কাজ ভালো হলে আমি করবো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here