স্বাগতিক ভুটানকে ৫-০ গোলে বিধ্বস্ত করে ফাইনালে পা রেখেছে বাংলাদেশের মেয়েরা। নিজেদের মাঠে শেষ ম্যাচে যারা ভারতের বিপক্ষে সমীহ জাগানিয়া ফুটবল খেলেছিল।
তাই ভুটানের বিপক্ষে সেমিফাইনাল ম্যাচ নিয়ে কিছুটা সতর্ক ছিল বাংলাদেশ। কিন্তু ঘরের মাঠে খেলা হলেও বাংলাদেশের কাছে পাত্তা পায়নি ভুটানের কিশোরীরা।

তাদের ৫-০ গোলে উড়িয়ে দিয়ে টানা দ্বিতীয়বারের মতো সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়শিপের ফাইনালে উঠেছে বাংলাদেশ।

বৃহস্পতিবার ভুটানের চাংলিমিথান স্টেডিয়ামে সেমিফাইনাল ম্যাচে ৫-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। এর ফলে, টানা দ্বিতীয়বারের মতো ফাইনাল নিশ্চিত করে।

প্রথম আসরে এই ভুটানকে ৩-০ গোলে হারিয়েছিল বাংলাদেশ। আজ প্রথমার্ধেই বাংলাদেশ তিনবার বল জালে জড়িয়েছে। এবার ব্যবধানটা কত হয় দেখার বিষয়।

এদিকে দিনের প্রথম সেমিফাইনালে নেপালকে ২-১ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে ভারত। এই ভারতের বিপক্ষে রোববার সন্ধ্যায় ফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ/ভুটান।

সাফ অনূর্ধ্ব-১৫ এর প্রথম আসরে ফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত-বাংলাদেশ। ঘরের মাঠে ভারতকে ১-০ গোলে হারিয়ে শিরোপা জিতেছিল মারিয়া মান্ডা-শামসুন্নাহাররা।

সাফ অনূর্ধ্ব-১৫ এর দ্বিতীয় আসরে বাংলাদেশ দলের টিম স্পন্সর হিসেবে আছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ। এর আগে ওয়ালটন ভারতে অনুষ্ঠিত সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের পৃষ্ঠপোষকতায় ছিল।

পাশাপাশি বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ জাতীয় নারী ফুটবল দলের জাপান, থাইল্যান্ড, সিঙ্গাপুর, চীন ও হংকং সফরেও তাদের পৃষ্ঠপোষকতায় ছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here