জাতীয় ঐক্য প্রক্রিয়ার ভবিষ্যৎ অন্ধকার বলে মন্তব্য করেছেন নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান। বৃহস্পতিবার দুপুরে মাদারীপুর সাংবাদিক কল্যাণ সমিতির নবগঠিত কমিটির সঙ্গে শুভেচ্ছা বিনিময় শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।
নৌমন্ত্রী বলেন, ‘ঐক্যের আদর্শিক ভিত্তি থাকতে হয়। এখানে ঐক্যের কোনো আদর্শিক ভিত্তি নাই। এই ঐক্য হলো একটা জগাখিচুড়ি ধরনের ঐক্য, এবং এই ঐক্যের ভবিষ্যৎ আমি মনে করি অন্ধকার।’

জাতীয় ঐক্য কয়দিন টিকবে এমন সংশয় পোষণ করে শাজাহান খান আরো বলেন, ‘এরপরে দেখা যাবে তাঁদের নিজেদের মধ্যে যেহেতু আদর্শিক কোনো সম্পর্ক নেই, সেই কারণে তাঁদের ঐক্য নড়বড়ে হবে এবং এটা তাসের ঘরের মতো ভেঙে পড়বে। এ জন্য আমি মনে করি যে, রাজনৈতিক অঙ্গনে ক্ষণিক ক্ষণিক তারা উদিত হন, মৌসুমী পাখির মতো। এইটা কিন্তু একটা খারাপ লক্ষণ।’

এখন নির্বাচন সামনে। এই নির্বাচনের সময় তারা যে কাজটা করতে চাচ্ছে, নির্বাচনে ঐক্য দেখিয়ে বৈতরণী পার হওয়ার চেষ্টা করছে। কিন্তু মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস না করে এ ধরনের ঐক্যে কোনো ফল হবে না, মন্তব্য করেন শাজাহান খান।

বিএনপি জাতীয় ঐক্যের নামে খালেদা জিয়ার মুক্তির ইস্যু খুঁজছে বলেও এ সময় দাবি করেন নৌমন্ত্রী।

জেলা প্রশাসক ওয়াহিদুল ইসলাম, পুলিশ সুপার সুব্রত কুমার হালদার, মাদারীপুর জেলা সাংবাদিক কল্যাণ সমিতির সভাপতি গোলাম মাওলা আকন্দ, সাধারণ সম্পাদক এম. আর. মুর্তজাসহ সংগঠনের নেতারা এ সময় শাজাহান খানের সঙ্গে ছিলেন। পরে মন্ত্রী মাদারীপুরের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড পরিদর্শন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here