আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের নির্বাচন ২৫ নভেম্বর

0
939

নিউইয়র্ক: আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের নির্বাচন ও সাধারণ সভা অনুষ্ঠিত হবে ২৫ নভেম্বর। ৩০ অক্টোবরের মধ্যে সদস্যদের সদস্য নবায়ন করতে হবে। সদস্য নবায়ন ফরম যারা পূরণ করবেন, শুধু তারা নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ এবং সাধারণ সভায় অংশগ্রহণ করতে পারবেন। এদিকে ক্লাবের নির্বাচন পরিচালনা করার জন্য ৩ সদস্য বিশিষ্ট একটি নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। এই নির্বাচন কমিশনের প্রধান হয়েছেন আজকাল পত্রিকার প্রধান সম্পাদক জাকারিয়া মাসুদ জিকো এবং কমিশনের অপর দুই সদস্য হয়েছেন কলামিষ্ট আবু জাফর মাহমুদ এবং নারায়ণগঞ্জ জেলা সমিতির সভাপতি অধ্যাপক রফিকুল ইসলাম। গত ১০ অক্টোবর প্রেসক্লাবের কার্যকরি কমিটির সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে। কার্যকরী পরিষদের সভায় সভাপতিত্ব করেন প্রেসক্লাবের সভাপতি দর্পণ কবীর এবং সভা পরিচালনা করেন শওকত ওসমান রচি।
সভায় আরো উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সম্পাদক মঞ্জুরুল হক মঞ্জু, কোষাধ্যক্ষ মশিউর রহমান মজুমদার, নির্বাহী সদস্য মোহাম্মদ সাঈদ ও আবু বকর সিদ্দিক।
সভায় আরো সিদ্ধান্ত হয় যে, সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রার্থীর মনোনয়ন ফি হবে ১০০ ডলার এবং অন্যান্য পদে প্রার্থীর মনোনয়ন ফি হবে ৫০ ডলার। আগামী ১৮ নভেম্বর নির্বাচন কমিশন মনোনয়নপত্র বিতরণ করবেন এবং প্রার্থীরা মনোনয়নপত্র ক্রয় করে ওইদিনই নির্বাচন কমিশনের কাছে জমা দেবেন। ১৯ নভেম্বর রাত ৯টার মধ্যে যে কোন প্রার্থী দাখিলকৃত মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারবেন। ২০ নভেম্বর রাতে নির্বাচন কমিশন প্রার্থীদের চূড়ান্ত তালিকা ঘোষণা করবেন।
সভায় গঠনতন্ত্রের কিছু ধারা পরিবর্তন, সংশোধন ও সংযোজন নিয়ে আলোচনা হয় এবং তা সাধারণ সভায় পেশ করার সিদ্ধান্ত নেয়া হয়।
উল্লেখ্য, আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের গঠনতন্ত্রে ব্যালেটের মাধ্যমে ভোট প্রদান বা সাধারণ সভায় সদস্যদের কণ্ঠভোটে কমিটির কর্মকর্তা নির্বাচিত করার বিধি রয়েছে।
আগামী ২৫ নভেম্বর নিউইয়র্কের জ্যাকসন হাইটসে খাবার বাড়িতে এ সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত হবে। #

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here