বাংলাদেশ সোসাইটির নির্বাচনী কার্যক্রম স্থগিত

0
109

বাংলা খবর ডেস্ক : বাংলাদেশ সোসাইটি ইনক’র আসন্ন নির্বাচন বৃহস্পতিবার স্থগিত করেছে কুইন্স সুপ্রিম কোর্ট। সংশ্লিষ্ট সূত্র জানায়, নির্বাচন কমিশন কর্তৃক মনোনয়নপত্র বাতিল হওয়া ‘নয়ন-আলী’ প্যানেলের সদস্য প্রার্থী আলী আকবর ও জেড আর চৌধুরী এবং সোসাইটির সদস্য শরিফুল ইসলাম বাংলাদেশ সোসাইটি ইনক’র নির্বাচনী কার্যক্রম স্থগিত চেয়ে নিউইয়র্ক ষ্টেট সুপ্রীম কোর্টে সোসাইটির বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলায় বিবাদী করা হয় বাংলাদেশ সোসাইটি ইনক এবং বাংলাদেশ সোসাইটি ইনক’র নির্বাচন কমিশনকে। মামলার ডকেট নম্বর ০০০৭৮০৭/২০১৮। আদালত পরবর্তী নিদের্শ না দেয়া পর্যন্ত নির্বাচনী কার্যক্রমের ওপর স্থগিতাদেশ প্রদান করে বাংলাদেশ সোসাইটি ইনককে তাদের বিরুদ্ধে আনীত অভিযোগের জবাব দেওয়ার জন্য সময় নির্ধারণ করে দেন। এ মামলার পরবর্তী তারিখ আগামী ২৩ অক্টোবর।

বাংলাদেশ সোসাইটি আসন্ন নির্বাচনে নানা অনিয়মের অভিযোগ এনে আদালতে আরেকটি মামলা করেন সংগঠনের সাবেক কর্মকর্তা ওসমান চৌধুরী। মামলার আরজিতে তিনি সোসাইটির ভোটার তালিকা থেকে শুরু করে ভোট গ্রহণের বিষয়ে নানা অভিযোগ উত্থাপন করে আদালতের হস্তক্ষেপ কামনা করেন। কুইন্স কাউন্টি আদালতে দায়ের করা মামলায় ওসমান চৌধুরী বাংলাদেশ সোসাইটি ইনককে বিবাদী করেন। তিনি সোসাইটির নানা অনিয়ম ও ভোট গ্রহণের নিয়মকানুন উল্লেখ করে নির্বাচনের ওপর আদালতের নিষেধাজ্ঞা জারির আবেদন করেন। মামলার ডকেট নম্বর ০০০৭৮৫০/২০১৮। ২০ দিন সময় দিয়ে সোসাইটিকে জবাব দেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন আদালত। এ মামলার পরবর্তী তারিখ আগামী ৩০ অক্টোবর।

বাংলাদেশ সোসাইটির প্রধান নির্বাচন কমিশনার জামাল ইউ আহমেদ ইউএসএনিউজঅনলাইন.কমকে জানান, তাঁরা আদালতের নোটিশ পেয়েছেন। আগামীকাল সোসাইটির নির্বাচনী কার্যক্রম স্থগিতাদেশের ওপর নিষেধাজ্ঞা চেয়ে কোর্টে আরজি জানাবেন। আশা করি মাননীয় কোর্ট বিষয়টি সদয় বিবেচনায় নেবেন।
উল্লেখ্য, বাংলাদেশ সোসাইটি ইনক’র আগামী ২১ অক্টোবর অনুষ্ঠেয় নির্বাচনে কার্যকরী পরিষদের ১৯টি পদে ‘নয়ন-আলী’ প্যানেল থেকে ১৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় অবতীর্ণ হলেও পরবর্তীতে নির্বাচন কমিশন কর্তৃক মনোনয়নপত্র বাছাইকালে অসম্পন্ন হওয়ার অভিযোগে এই প্যানেলের দুই সদস্যের মনোয়নপত্র বাতিল করে দেয়া হয়। নির্বাচন কমিশনের চুড়ান্ত প্রার্থী তালিকায় ‘নয়ন-আলী’ প্যানেলের ১৭ জনের নাম প্রকাশিত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here