যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতির অভিযোগ থেকে যুবলীগ নেতাদের অব্যাহতি

0
580

বাংলা খবর ডেস্ক : যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানের অভিযোগ থেকে অব্যাহতি পেলেন যুক্তরাষ্ট্র যুবলীগের যুগ্ম আহবায়ক জামাল হোসেন এবং সেবুল মিয়া। যুবলীগের আহ্বায়ক তারেকুল হায়দার চৌধুরীর সাথে সাংগঠনিক দ্বন্দ্বের জের হিসেবে গত ১৯ সেপ্টেম্বর মারধরের ঘটনা ঘটে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতিসংঘে আসার ৩ দিন আগে জ্যাকসন হাইটসে যুবলীগ নেতা নান্টু মিয়ার ভাড়া করা অফিসের সামনে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

ভিডিও-তে দেখা যায়, ভেতরে ড. সিদ্দিকুর রহমানের সামনেই তার গ্রুপের কিছু লোক চেয়ার ছুড়ে মারছেন বাইরে যুবলীগের ক্ষুব্ধ নেতা-কর্মীদের উদ্দেশ্যে। এ সময় জামাল-সেবুলের সমর্থকরাও ওই সব চেয়ার ধরে পাল্টা ছুড়ে মারেন। রাত ১০টার পর তুমুল এ মারধরে তথ্য জেনে পুলিশ আসে ঘটনাস্থলে।

ভিডিওতে আরো শোনা যায় যে, ভেতরে থাকা শাহানারা রহমান পুলিশের উপস্থিতির সময় বাইরে এসে অনুরোধ করছেন সকলকেই গ্রেফতার করতে। যদিও গ্রেফতার করা হয় মাত্র ৩ জনকে। জামাল, সেবুল এবং তারেকুলকে নিকটস্থ পুলিশ প্রেসিঙ্কটে নেয়ার পর মামলা করা হয় ( সিআর০৩২৮০৫ )। সে মামলায় সাক্ষী হিসেবে ড. সিদ্দিক অভিযোগ করেন যে, জামাল-সেবুলসহ কয়েকজন তার অফিসে হামলা করে ক্ষতি সাধন করেছেন।

উল্লেখ্য, নান্টু মিয়ার ভাড়া করা জায়গাটি সাময়িকভাবে আওয়ামী লীগের কার্যালয় হিসেবে ব্যবহার করা হচ্ছিল।

পুলিশের পক্ষ থেকে আরো অভিযোগ করা হয় যে, তারা সকলেই জনজীবনে ত্রাস সৃষ্টি করেন এবং বেআইনী কার্যক্রমে লিপ্ত হন। এ মামলায় ৩ জনকেই পরদিন ২০ সেপ্টেম্বর কুইন্স ক্রিমিনাল কোর্টে সোপর্দ করা হয়। সকলেই জামিনে মুক্তি লাভ করেন। মামলার তারিখ ছিল ২৮ নভেম্বর। এরই মধ্যে গত মঙ্গলবার আদালত জামাল-সেবুলকে ড. সিদ্দিকের অভিযোগ থেকে রেহাই দেন এবং বেআইনী কার্যক্রমের পৃথক আরেকটি অভিযোগ থেকে শর্তসাপেক্ষে অব্যাহতি দিয়েছেন। এনআরবি নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here