সমকামী বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন হলিউডের সুপরিচিত তারকা জ্যাকি চ্যানের মেয়ে ইটা নগ (১৯)। ৮ই নভেম্বর তিনি কানাডার গার্লফ্রেন্ড অ্যান্ডি অটামের (৩১) সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। জ্যাকি চ্যান ও সাবেক বিউটি কুইন ইলেন নগ ই লি’র একমাত্র সন্তান ইটা নগ। ১৯৯৯ সালে জ্যাকি চ্যান ও ইলেন নগের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। সেই সম্পর্কে জন্ম নেন ইটা নগ। এরপর তিনি বড় হতে থাকে মায়ের কাছে। তবে স্থানীয় মিডিয়ার রিপোর্টে বলা হয়েছে, সম্প্রতি তাদের সম্পর্কে মারাত্মক টানাপড়েন দেখা দেয়। ইটা নগ আলাদা বসবাস শুরু করেন।

২০০৭ সালে কানাডা চলে যান ইটা নগ। ওই বছরের শেষের দিকে তিনি কানাডার যুবতী অ্যান্ডি অটামের সঙ্গে প্রেমে মজে যান। তাদের সমকামী প্রেম জমে ওঠে। এরই পরিণতি ঘটান তারা ৮ই নভেম্বর। ওইদিন দু’জনে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। এরপর বিয়ের সার্টিফিকেট হাতে নিয়ে তারা পোজ দিয়েছেন। সেই ছবি ইন্টারনেটে ঝড়ের বেগে ছড়িয়ে পড়েছে। চলছে তুমুল আলোচনা, সমালোচনা। বিষয়টি চীনের সামাজিক যোগাযোগ মাধ্যম ওয়েইবো’তে যেন ট্রেনে পরিণত হয়েছে। ইটা নগ এবং অ্যান্ডি অটাম সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের ছবি পোস্ট করে তাতে লিখেছেন, ‘আমাদের সবারই কষ্ট থাকে। কিন্তু আপনি যদি ভালোবাসার স্বপ্ন দেখতে পারেন, তাহলেই তা খুঁজে পাবেন। ভালোবাসা কল্যাণকর। তা বিচার করা যায় না। ভালোবাসা শক্তি, ভালোবাসা হলো কারো প্রতি দুর্বলতা। ভালোবাসা বদলে দিতে পারে। ভালোবাসার জয় হয়।’
এপ্রিল মাসে তারা ইউটিউবে একটি ভিডিও প্রকাশ করেন। তাতে অভিযোগ করেন, তাদের পিতামাতা সমকামিতার বিরোধী হওয়ায় তারা এক মাস ধরে তারা ঘরছাড়া। এ জন্য ওই ভিডিওতে তারা সহায়তা চান। সে সময় ইটার মা ও সাবেক বিউটি কুইন এলাইন নগ জি লি এশিয়ার একটি সংবাদ বিষয়ক সাইট ‘কোকোনাট’কে দেয়া এক সাক্ষাৎকারে বলেন, এই যুগলের কাজ খোঁজা উচিত। অর্থ উপার্জন করতে নগের পিতার খ্যাতির উপর নির্ভর না করার পরামর্শও দেন তিনি। মেয়ের সমকামিতা নিয়ে জ্যাকি চানের কোনো আপত্তি নেই বলে ‘গে স্টার নিউজ’ নামের একটি মিডিয়া জানিয়েছে। অন্য মিডিয়ার খবর অনুযায়ী, জ্যাকি চানের সঙ্গে তার মেয়ের কোনদিনই স¤পর্ক স্বাভাবিক ছিল না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here