ফের আরেকটি দুর্নীতি মামলায় ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বিরুদ্ধে আনুষ্ঠানিকভাবে অভিযোগ গঠনের সুপারিশ করেছে দেশটির পুলিশ। পুলিশের বিবৃতিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রীর বিরুদ্ধে প্রতারণা, ঘুষ গ্রহণ ও বিশ্বাসভঙ্গের প্রমাণ পেয়েছে কর্তৃপক্ষ। এ নিয়ে তিনটি দুর্নীতি মামলায় প্রধানমন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ গঠনের সুপারিশ করেছে পুলিশ। এ খবর দিয়েছে সিএনএন।
পুলিশ আরও জানিয়েছে, প্রধানমন্ত্রীর স্ত্রী সারা নেতানিয়াহুর বিরুদ্ধেও প্রতারণা, ঘুষ গ্রহণ ও তদন্তে হস্তক্ষেপ করার অভিযোগ গঠনের জন্য যথেষ্ট প্রমাণ রয়েছে।

নেতানিয়াহুর বিরুদ্ধে তৃতীয় এই দুর্নীতি মামলাকে কেস ৪০০০ বলে সাংকেতিক নাম দিয়েছে পুলিশ। নেতানিয়াহু যোগাযোগমন্ত্রী থাকাকালীন তার মন্ত্রণালয়ের সঙ্গে ইসরাইলি টেলিযোগাযোগ প্রতিষ্ঠান বেজেক-এর সম্পর্ক এই মামলার বিষয়বস্তু।

পুলিশের অভিযোগ, মন্ত্রী থাকাকালে বেজেক-এর প্রধান শেয়ার হোল্ডার শাউল এলোভিচকে ১০০ কোটি শেকেলেরও বেশি রেগুলেটরি সুবিধা পাইয়ে দিয়েছেন নেতানিয়াহু। বিনিময়ে নেতানিয়াহুর পক্ষে ইতিবাচক কাভারেজ দিয়েছে এলোভিচের মালিকানাধীন অনলাইন সংবাদ মাধ্যম ওয়াল্লা! নিউজ।
পুলিশ বলছে, এলোভিচের বিরুদ্ধেও ঘুষপ্রদান, তদন্তে হস্তক্ষেপ ও আর্থিক অপরাধ সংঘটনের অভিযোগ আনার মতো যথেষ্ট প্রমাণ রয়েছে।

তবে বেনিয়ামিন নেতানিয়াহু ও তার স্ত্রী কোনো অপরাধ করার কথা অস্বীকার করেছেন।
পুলিশের বিবৃতির পর নেতানিয়াহু এক বিবৃতিতে বলেন, আমার স্ত্রী ও আমার বিরুদ্ধে পুলিশ যে অভিযোগ গঠনের সুপারিশ করেছে তা কাউকেই বিস্মিত করে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here