ন্যাশনাল ইনক্যুয়ারার ট্যাবলোয়েড পত্রিকা প্রকাশক ডেভিড পেকার জানিয়েছেন, তিনি সাবেক প্লেবয় ম্যাগাজিনের মডেলকে প্রকাশ্যে মুখ না খুলতে অর্থপ্রদান করেছেন। পরবর্তীতে, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সেই মডেল ক্যারেন ম্যাকডুগালের সম্পর্কের কথা প্রকাশিত হয়।

বুধবার নিউইয়র্কের ফেডেরাল প্রসিকিউটাররা জানান, আমেরিকান মিডিয়া ইনক-এএমআই চুক্তির অংশ হিসেবে এবং শাস্তি এড়াতে প্রসিকিউটরদের তদন্তে সহায়তা প্রদানে সম্মত হয়ে নিশ্চিত করেছে, তারা ২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের নির্বাচনী প্রচারণা চলাকালে ম্যাগডুগালকে মুখ বন্ধ রাখতে ১লাখ ৫০হাজার ডলার প্রদান করেছে।

প্রসিকিউটরদের প্রকাশিত বিবৃতিতে বলা হয়, এএমআই প্রধান নির্বাহী পেকার ২০১৫ সালের আগস্টে ট্রাম্পের সাবেক ব্যক্তিগত আইনজীবী মাইকেল কোহেন ও অন্য আরেকজন প্রচারণা কর্মকর্তার সঙ্গে দেখা করেন এবং ট্রাম্পের সঙ্গে একাধিক নারীর সম্পর্কের তথ্যের স্বত্ব কিনে নেন।

এদিকে, আইন বিশেষজ্ঞরা বলছেন, এএমআই’র এই স্বীকারোক্তি ট্রাম্পের সাবেক আইনজীবী কোহেনের বক্তব্যের সমর্থনে বেশ কাজে লাগবে। কোহেনকে নির্বাচনী আইন ভঙ্গের দায়ে বুধবার ৩বছরের কারাদ- দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here