দিল্লি সরকারের পক্ষ থেকে ওয়াকফভুক্ত মসজিদের ইমামদের মাসে ১০ হাজার থেকে বাড়িয়ে ১৮ হাজার টাকা এবং মুয়াজ্জিনদের ৯ হাজার থেকে বাড়িয়ে ১৬ হাজার টাকা করে দেয়ার ঘোষণা দিয়েছেন মুখমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। এ খবর জানিয়েছে ভারতের সংবাদ মাধ্যম মিল্লাত টাইমস।

ওয়াকফ বোর্ডের অধীনে ১৮৫টি মসজিদের ২৬০ জন ইমাম ও মুয়াজ্জিন সুবিধা পাবেন।ওয়াকফ বোর্ডের বাইরে থাকা প্রায় দেড় হাজার মসজিদকেও এ সুবিধার আওতায় আনা হয়েছে।এসব মসজিদের ইমাম ও মুয়াজ্জিনদের যথাক্রমে ১৪ হাজার ও ১২ হাজার টাকা করে দেয়া হবে।

২৩ জানুয়ারি দিল্লি ওয়াকফ বোর্ড আয়োজিত এক সম্মেলনে হাজারো ইমাম মুয়াজ্জিনদের উপস্থিতিতে এ ঘোষণা করেন দিল্লির মুখমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

ইমাম ও মুয়াজ্জিনদের বেতনবৃদ্ধিসহ তাদের জন্য দিল্লি সরকার কাজ করছে জানিয়ে কেজরিওয়াল বলেন, আমরা আপনাদের জন্য নিয়মিত কাজ করছি, ভবিষ্যতেও এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

দিল্লি ওয়াকফবোর্ডের চেয়ারম্যান আমানতুল্লাহ খান মুখ্যমন্ত্রীর এ ঘোষণাকে স্বাগত জানিয়ে বলেছেন, ‘এটি একটি ঐতিহাসিক সিদ্ধান্ত।’

জানুয়ারি মাসের বর্ধিত বেতন ফেব্রুয়ারিতে সংশ্লিষ্টদের ব্যাংক অ্যাকাউন্টে যোগ হবে।

বিজেপিকে ভোট না দেওয়ার আহ্বান জানিয়ে কেজরিওয়াল মুসলিম সম্প্রদায়ের উদ্দ্যেশে বলেন, , ‘ভোট ভাগাভাগি হলে দিল্লির সাতটি আসনেই বিজেপি’র জয়ী হতে সুবিধা হবে। যদি আপনাদের ভোট ভাগ হয়ে যায় তাহলে দেশের প্রচুর ক্ষতি হবে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here