বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলতি ৬ষ্ঠ আসরে দুর্দান্ত পারফর্ম করে যাচ্ছেন ঢাকা ডায়নামাইটসের আন্দ্রে রাসেল এবং সুনিল নারাইন। এর মাঝেই ডাক এসেছে ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দল থেকে। আগামী ২০ ফেব্রুয়ারি ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলতে নামবে ক্যারিবীয়রা। কিন্তু আসন্ন এই সিরিজে খেলবেন না নারাইন-রাসেল। জাতীয় দলের আহ্বান প্রত্যাখ্যান করেছেন এই দুই মহাতারকা।

এই দুজন সারা বিশ্বেই ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি খেলে বেড়াচ্ছেন। জাতীয় দলে তাদের না খেলার কারণ অবশ্য বিপিএল নয়। ইএসপিএন-ক্রিকইনফো জানিয়েছে, জাতীয় দলে না খেলার কারণ হিসেবে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজকে নারাইন জানিয়েছে, তিনি এখনো ওয়ানডে ম্যাচ খেলার মতো আত্মবিশ্বাসী অবস্থায় নেই। আর রাসেল জানিয়েছেন, তিনি হাঁটুর চোটে ভূগছেন। এই মুহূ্র্তে ৫০ ওভারের ম্যাচ খেলার ফিটনেস তার নেই।

দুই বছরেরও বেশি সময় ধরে জাতীয় দলের হয়ে ওয়ানডে খেলছেন না অল-রাউন্ডার সুনিল নারাইন। বেশ কয়েকবার তার বোলিং অ্যাকশন প্রশ্নবিদ্ধ হয়েছে। ২০১১ ও ২০১৪ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির সময় বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন ওঠায় দীর্ঘ সময় জাতীয় দলের বাইরে থাকতে হয়েছে। একই কারণে তাকে ২০১৫ বিশ্বকাপের দল থেকেও নাম প্রত্যাহার করে নিতে হয়। এখনো দলে না ফেরায় ২০১৯ ইংল্যান্ড বিশ্বকাপে নারাইনের খেলা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

অন্যদিকে আন্দ্রে রাসেল শেষ ওয়ানডে খেলেছে গত বছরের জুলাইতে। চলতি বিপিএলে ঢাকা ডায়নামাইটসের অন্যতম ভরসা এই হার্ডহিটার। তিনি টি-টুয়েন্টির জন্য পুরো ফিট। বিপিএলের পর স্টিভেন স্মিথের জায়গায় তার নাম ঘোষণা করেছে পিএসএলের দল। তবে ওয়ানডে খেলার জন্য তিনি পুরোপুরি ফিট নন বলে জানিয়েছেন। তারপরও রাসেলকে পাওয়ার ‘আশা’ ব্যক্ত করেছে উইন্ডিজ ক্রিকেট বোর্ড। উল্লেখ্য, বেতন-ভাতার সমস্যা এবং দুর্নীতির কারণে উইন্ডিজ ক্রিকেট বোর্ডের সঙ্গে সম্পর্কই রাখতে রাজী নন অনেক ক্রিকেটার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here