বঙ্গোপসাগরে লঘুচাপের কারণে সোমবার মধ্যরাত থেকেই রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাত হচ্ছে। আগামীকাল ও বহস্পতিবারও সারা দেশে কম বেশি বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। তবে লঘুচাপের প্রভাবে ঝড়ের আশঙ্কা নেই বলে জানিয়েছে আবহাওয়া অফিস। একইসঙ্গে সমুদ্র বন্দরগুলোতেও কোনো সতর্ক সংকেত জারি করেনি।

আবহাওয়া অধিদপ্তর সূত্র জানায়, বঙ্গোপসাগরে একটি লঘুচাপ অবস্থান করলেও এর প্রভাবে কোনো ঝড়ের আশঙ্কা নেই। তবে বুধ ও বৃহস্পতিবার দেশের মধ্যাঞ্চলসহ সারা দেশে বৃষ্টি ও বজ সহ বৃষ্টি হতে পারে। সমুদ্র উপক‚লে কিছুটা দমকা হাওয়া বহমান থাকলেও আগামী ২৪ ঘণ্টায় সেটি স্বাভাবিক হয়ে আসতে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তদসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর প্রভাবে রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ সহ বৃষ্টি হতে পারে। একই সঙ্গে বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা (২-৪) ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে। এ ছাড়া পরবর্তী ৭২ ঘণ্টায় বৃষ্টি অথবা বজ সহ বৃষ্টি অব্যাহত থাকতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here