আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষে শুক্রবার রাজধানীর হাতিরঝিলে অনুষ্ঠিত হলো নারীদের অংশগ্রহণে ঢাকা ওমেন্স ম্যারাথনের চতুর্থ আসর। ১০ কিলোমিটার দীর্ঘ এই মিনি ম্যারাথনে অংশ নেয় দেশ-বিদেশের ৪৬৭ পেশাদার ও অপেশাদার দৌড়বিদ। এভারেস্ট একাডেমি ও ইমেগো স্পোর্টস ম্যানেজমেন্ট লিমিটেডের যৌথ আয়োজন ও বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশনের সার্বিক সহযোগিতায় দেশের একমাত্র নারী ম্যারাথনে পৃষ্ঠপোষকতা করছে প্রাণ ম্যাঙ্গো, টপার কুক ওয়্যার আর দুরন্ত বাইসাইকেল। সকাল সাড়ে ৬টায় রাজধানীর হাতিরঝিলের এফডিসি মোড় থেকে শুরু হয়ে, পুরো হাতিরঝিল প্রদক্ষিণ শেষে আবার এফডিসি মোড় হয়ে যা গুলশান ১ সংলগ্ন কনকর্ড পুলিশ প্লাজা পয়েন্টে শেষ হয়।

নির্ধারিত ১ ঘণ্টা ৩০ মিনিটের মধ্যে পুরো ১০ কিলোমিটার দৌড় শেষ করেন দেশি-বিদেশি ১৩৬ দৌড়বিদ। ৪৭ মিনিট ৫৯ সেকেন্ড টাইমিংয়ে এবারকার আসরের চ্যাম্পিয়ন যুক্তরাজ্যের দৌড়বিদ জেন ক্রাউডা। প্রথম রানারআপ দেশের কৃতী অ্যাথলেট মিরোনার টাইমিং ছিলো ৪৯ মিনিট ৪০ সেকেন্ড। আর দ্বিতীয় রানার আপের স্বীকৃতি পাওয়া সুইজারল্যান্ডের অ্যালেক্সা মেকোনেনর টাইমিং ছিলো ৫১ মিনিট ১৬ সেকেন্ড। ম্যারাথন শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি আ.আ.ম.স আরেফিন সিদ্দিক, শিল্প উদ্যোক্তা রুবানা হক, বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশনের সাধারণ সম্পাদক আবদুর রকিব মন্টু, দুরন্ত বাইকের ব্র্যান্ড ম্যানেজার রাকিবুল হাসান, প্রাণ-আরএফএল গ্রুপের সিনিয়র ব্র্যান্ড ম্যানেজার শরিফুল ইসলাম, এভারেস্ট একাডেমির চেয়ারম্যান মুসা ইব্রাহিম ও ইমেগো স্পোর্টস ম্যানেজমেন্ট লিমিটেডের কো-ফাউন্ডার তামজিদুল ইসলাম।

বাংলাদেশ পুলিশ ও বাংলাদেশ সেনাবাহিনীর মহানগর হাতিরঝিল প্রজেক্ট কর্তৃপক্ষের পাশাপাশি আবিষ্কার ফাউন্ডেশন, ব্রাইট ফাউন্ডেশন, স্বপ্ন স্পর্শ ও গন্তব্য ফাউন্ডেশনের স্বেচ্ছা সেবকরা সফল আয়োজনে সহযোগিতা করে।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, আগামী বছরের ৬ই মার্চ অনুষ্ঠিত হবে ঢাকা ওমেন্স ম্যারাথনের পঞ্চম আসর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here