দেশে আইএসের নামে সন্ত্রাসবাদের চক্রান্ত চালানো হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী

0
158

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, দেশে আইএসের নামে সন্ত্রাসবাদের চক্রান্ত চালানো হচ্ছে, গুলিস্থানে ককটেল বিস্ফোরণের ঘটনাটিও আগের মতো আইএসের নামে সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনার প্রচেষ্টা।

বুধবার সকালে রাজধানীর সোনারগাঁও হোটেলে এক অনুষ্ঠান শেষে এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির হত্যার ঘটনায় পুলিশের কারো গাফিলতি থাকলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

গত সোমবার রাতে রাজধানীর গুলিস্তানে আহাদ পুলিশ বক্সের কাছে রাস্তায় ককটেল বিস্ফোরণে দুই পুলিশ সদস্য ও এক কমিউনিটি পুলিশ সদস্য আহত হন। হঠাৎ করে ওই এলাকায় বিদ্যুৎ চলে গেলে কে বা কারা ককটেল ছুঁড়ে মারে। ঘটনার পরের দিন ‘আমাক’ ওয়েবসাইটে এ ঘটনার দায় স্বীকার করে বিবৃতি দেয় আন্তর্জাতিক সন্ত্রাসী গোষ্ঠী আইএস। তবে বিস্ফোরণের ঘটনায় আহত সদস্যদের হাসপাতালে দেখতে গিয়ে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছিলেন, ককটেল হলেও বিস্ফোরণের ধরন একটু অন্য রকম। আর ঘটনাটি কারা করেছে সেটা ঘতিয়ে দেখা হচ্ছে।

ঘটনার দুদিন পর স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অতীতে বাংলাদেশে হামলার পাঁচ মিনিটের মধ্যে আমেরিকাভিত্তিক সাইট থেকে আইএস দায় স্বীকার করত। আইএসের নামে এ ধরনের ঘটনা ঘটিয়ে ষড়যন্ত্রের চেষ্টা করা হচ্ছে।

এদিকে নুসরাত হত্যার ঘটনায় পুলিশ সদর দপ্তরের গঠিত তদন্ত কমিটি সংশ্লিষ্টদের বিরুদ্ধে দায়িত্বে অবহেলার অভিযোগ এনে শাস্তির সুপারিশ করেছে বলে জানা গেছে। স্বরাষ্ট্রমন্ত্রী জানান, এ মামলায় পুলিশ নিষ্ঠার সঙ্গে কাজ করছে। পুলিশের কারো কোনো অবহেলার প্রমাণ পাওয়া গেলে তাদের বিরুদ্ধে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here