বিজেপি বাক্স বাক্স টাকা ঢোকাচ্ছে পশ্চিমবঙ্গে : মমতা

0
563

তৃণমূল কংগ্রেসের নেত্রী মমতা ব্যানার্জি এবার বিজেপির বিরেদ্ধে টাকা দিয়ে ভোট কেনার পাঁয়তারার অভিযোগ তুলেছেন। তাই নিজের নেতাকর্মীদের নির্দেশ দিয়ে বলেছেন ভোটের আগে রাত জেগে পাহারা দিতে।

তিনি বলেছেন, বিপুল টাকা খরচ করে ভোট প্রচারের পর বিজেপি এবার টাকা দিয়ে ভোট কেনার চেষ্টা করছে। ওরা বাক্স বাক্স টাকা ঢোকাচ্ছে পশ্চিমবঙ্গে।

ঘাটালের বিজেপি প্রার্থী ভারতী ঘোষের বিরুদ্ধে ‘বেআইনি’ টাকা রাখার অভিযোগ ওঠার পরই শুক্রবার অশোকনগরের এক সভায় তিনি এ কথা বলেন। মুখ্যমন্ত্রী অভিযোগ করেন, কালকেও (বৃহস্পতিবার) দেখেছেন বিজেপির এক প্রার্থী কয়েক কোটি টাকা নিয়ে ধরা পড়েছে। ভোটের আগে সমাজের দুষ্কৃতিকারীদের সেই টাকা দিয়ে বলা হচ্ছে ভোট দখল করতে। ভোটের বিনিময়ে লোকদের টাকা দিতে। এটা নির্বাচন?

মমতা শুধু পশ্চিমবঙ্গই নয়, অন্যান্য রাজ্যের বিজেপির নেতারদের বিরুদ্ধেও অভিযোগ তুলেছেন। তিনি বলেন, বিজেপির নেতারা জেট প্লাস, ওয়াই প্লাস নিরাপত্তা পান। তাদের সেই নিরাপত্তা দেওয়ার সময় কেন্দ্রীয় সরকার রাজ্যের সঙ্গে আলোচনাও করে না। এ অবৈধ নিরাপত্তা কারণে তাদের সঙ্গে অতিরিক্ত গাড়িবহর থাকে। সে গাড়িতে করেই ‘বাক্স বাক্স’ টাকা পাচার করা হয়।

সভায় মমতা নরেন্দ্র মোদীকে নিয়েও প্রশ্ন তোলেন। তিনি বলেন, আমরা যখন কোথাও সভা করার জন্য হেলিকপ্টার থেকে নামি, তখন সাংবাদিকেরা এসে সহজে ছবি তুলতে পারেন। কোনও লুকোছাপার কিছু থাকে না। কিন্তু মোদী যখন নামেন, সাংবাদিকদের তার ত্রিসীমানায়ও ঢুকতে দেওয়া হয় না। কেউ সেই ছবি তুলতে পারেন না। এক দিনই খালি বেরিয়ে পড়েছিল, মোদির হেলিকপ্টার থেকে বাক্স নামছে।
সূত্র : আনন্দবাজার পত্রিকা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here