এক উইকেটের অপেক্ষায় সাকিব

0
59

বিশ্বকাপের উত্তেজনা পৌঁছে গেছে সর্বোত্র। আজ বিকেল সাড়ে ৩টায় ওভালে দক্ষিণ আফ্রিকা ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু হচ্ছে বাংলাদেশের। সম্প্রতি দারুণ ছন্দে আছে টিম বাংলাদেশ। তাই সমর্থকরা ইতিমধ্যে স্বপ্ন দেখছেন টাইগারদের সেমিফাইনাল খেলা নিয়ে।

এদিকে এই ম্যচের আগে অনন্য এক রেকর্ডের সামনে দাঁড়িয়ে আছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। যদিও আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজেই তিনি ছুঁতে পারতেন সেই মাইলফলক। কিন্তু ফাইনালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে না খেলায় অপেক্ষা বাড়ে।

ওভালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আজ ১ উইকেট পেলেই ওয়ানডেতে দ্রুততম ৫ হাজার রান ও ২৫০ উইকেট শিকারী ক্রিকেটার হবেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। সাকিবের আগে এই কীর্তিতে নাম তুলেছেন পাকিস্তানের আবদুর রাজ্জাক (২৩৪ ম্যাচ), শহীদ আফ্রিদি (২৭৩ ম্যাচ), দক্ষিণ আফ্রিকার জ্যাক ক্যালিস (২৯৬ ম্যাচ) ও শ্রীলঙ্কার সনাৎ জয়াসুরিয়া (৩০৪)। যেখানে ১৯৭ ম্যাচে ৫৬৬৭ রান ও ২৪৯ উইকেট নিয়েছেন সাকিব।

এ ব্যাপারে টাইগার এই অলরাউন্ডার বলেন, ‘বিশ্বকাপে কোন রেকর্ড ছুঁতে পারাটা আমার জন্য অনেক বড় অর্জন। আমি এটার জন্য মুখিয়ে আছি। তবে আমার আরো একটি উইকেট দরকার। আশা করি, প্রথম ম্যাচেই পেয়ে যাবো। যখন আমার নাম গ্রেট ক্রিকেটারের সঙ্গে উঁচ্চারিত হয়, আমি সত্যিই গর্ববোধ করি। আর এটা আমাকে আরো ভালো খেলার প্রেরণা জোগায়।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here