অ্যারন ফিঞ্চের আরও একটি সেঞ্চুরি

0
60

বিশ্বকাপে আরও একটি সেঞ্চুরি করেছেন অ্যারন ফিঞ্চ। বিশ্বকাপে তৃতীয় সেঞ্চুরি করেছেন অস্ট্রেলিয়ার এ অধিনায়ক। চলতি বিশ্বকাপে এটা তার দ্বিতীয় সেঞ্চুরি। এর আগে শ্রীলংকার বিপক্ষে ১৫৩ রানের ইনিংস খেলেছেন অস্ট্রেলিয়ান এ ওপেনার।

মঙ্গলবার ইংল্যান্ডের লর্ডসে স্বাগতিক ইংলিশ বোলারদের শাসিয়ে ১১৫ বলে শতরানের ম্যাজিক ফিগার স্পর্শ করেন ফিঞ্চ।

তবে সেঞ্চুরির ঠিক পরের বলেই জফরা আর্চারের হাতে শিকার হয়ে সাজঘরে ফেরেন তিনি। তার আগে ১১৬ বলে ১১টি চার ও দুটি ছক্কায় ১০০ রান করেন ফিঞ্চ।

এর আগে গত বিশ্বকাপে শক্তিশালী ইংল্যান্ডের বিপক্ষে ১২৮ বলে ১৩৫ রানের ইনিংস খেলেন অস্ট্রেলিয়ান ওপেনার ফিঞ্চ। ওই ম্যাচে ফিঞ্চের সেঞ্চুরিতে ৯ উইকেটে ৩৪২ রানের পাহাড় গড়ে ১১১ রানের জয় পায় অস্ট্রেলিয়া। তবে ওয়ানডে ক্রিকেট ক্যারিয়ারের ১১৬তম ম্যাচে ফিঞ্চের এটা ১৫তম সেঞ্চুরি।

মঙ্গলবার ইংল্যান্ডের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নেমে ডেভিড ওয়ার্নারের সঙ্গে ১২৩ রানের জুটি গড়েন ফিঞ্চ। আগের ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ব্যাটিং তাণ্ডব চালিয়ে ১৬৬ রান করা ওয়ার্নার এদিনও দুর্দান্ত ব্যাটিং করে যান। মঈন আলীর বলে ক্যাচ তুলে দেয়ার আগে ৬১ বলে ৬টি চারের সাহায্যে ৫৩ রান করেন ওয়ার্নার।

দ্বিতীয় উইকেটে অ্যারন ফিঞ্চের সঙ্গে ৫০ রানের জুটি গড়েন উসমান খাজা। এক উইকেটে ১৭৩ রান করা অস্ট্রেলিয়া এরপর ৫৫ রানের ব্যবধানে হারায় ৪ উইকেট। ২৯ বলে ২৩ রান করে বেন স্টোকসের বলে বোল্ড উসমান খাজা।

ইনিংসের শুরু থেকে অসাধারণ ব্যাটিং করে যাওয়া অ্যারন ফিঞ্চ ওয়ানডে ক্যারিয়ারের ১৫তম সেঞ্চুরি করার পর জফরা আর্চারের শিকার হন। ১১৬ বলে ১০০ রান করে সাজঘরে ফেরেন ফিঞ্চ। ব্যাটিং তাণ্ডব শুরুর আগেই গ্লেন ম্যাক্সওয়েলকে সাজঘরে ফেরান মার্ক উড। ৮ রানে রান আউট মার্কু স্টইনিস। তার বিদায়ের মধ্য দিয়ে ৪১.৫ ওভারে ২২৮ রানে পাঁচ উইকেটে হারায় অস্ট্রেলিয়া।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here