যৌতুকের দাবিতে ৫ মাসের অন্তঃসত্ত্বাকে হত্যা

0
85

রংপুরের গঙ্গাচড়া উপজেলায় যৌতুকের দাবিতে মুক্তা বেগম (২১) নামে এক অন্তঃসত্ত্বা গৃহবধূকে হত্যার অভিযোগ পাওয়া গেছে। রবিবার উপজেলার কোলকোন্দ ইউনিয়নের দক্ষিণ কোলকোন্দ ঘনোটারি এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত মুক্তা আলমবিদিতর গঙ্গাচরা এলাকার আজিমুন নেছার মেয়ে। স্বামী নুরুজ্জামান গঙ্গাচড়া উপজেলার কোলকোন্দ ইউনিয়নের দক্ষিণ কোলকোন্দ ঘনোটারি গ্রামের মৃত মহিরান হোসেনের ছেলে।

মুক্তা বেগমের ভাই আল আমিন জানান, দীর্ঘদিন ধরে মুক্তাকে তার স্বামী যৌতুকের জন্য বিভিন্ন চাপ দিয়ে আসছিল।  বোনের শান্তির জন্য আমি টাকা দেই। তারপরও সে আমার বোনের ওপর সব সময় নির্যাতন করত।

এদিকে মুক্তা জানতে পারলা যে নুরুজ্জমান আরও একটি বিবাহ করেছে। এ কারণে নুরজ্জামান মুক্তাকে শ্বাসরুদ্ধ করে হত্যা করে ফাঁসিতে ঝুলিয়ে রাখে। পরে ঘরের দরজার ফটক তালা লাগিয়ে নুরুজ্জামান পালিয়ে যায়।

গঙ্গাচরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মশিউর রহমান জানান, বিষয়টি জানার সাথে সাথে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি এবং গ্রামবাসীর সহযোগিতায় লাশ ময়নাতদন্তের জন্য থানায় আনা হয়েছি। লিখিত অভিযোগের ভিত্তিতে পরবর্তী আইনানুক ব্যবস্থা গ্রহণ করা হবে। ময়নাতদন্তের রিপোর্ট পাওয়ার পর বিস্তারিত জানানো যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here