দুদক চেয়ারম্যানের তলবেও হাজির হননি বাছির

0
65

চোখে অস্ত্রোপচার হয়েছে, এই কারণ দেখিয়ে দুর্নীতি দমন কমিশনে (দুদক) তৃতীয় দফায়ও হাজির হননি দুদকের বরখাস্ত পরিচালক খন্দকার এনামুল বাছির। প্রথম দু’দফায় সংস্থার এক পরিচালক নোটিশ পাঠিয়ে দুদকে হাজির হতে বললেও তৃতীয় দফায় খোদ দুদক চেয়ারম্যানের সামনে হাজির হওয়ায় জন্য চিঠি পাঠানো হয়।

বুধবার (১৭ জুলাই) ঘুষ কেলেঙ্কারির ঘটনায় তাকে দুদক চেয়ারম্যানের সামনে হাজির হতে বলা হয়েছিল।

আজও বাছির হাজির হননি, তার আইনজীবী অ্যাডভোকেট কামাল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তবে এ বিষয়ে দুদকের জনসংযোগ বিভাগসহ কোনও কর্মকর্তার বক্তব্য পাওয়া যায়নি।

অ্যাডভোকেট কামাল হোসেন জানান, বাছিরের অসুস্থতার বিষয়টি লিখিতভাবে জানানোর জন্য দুদকে যোগাযোগ করা হয়েছে। কিন্তু চিকিৎসকের চিকিৎসাপত্রসহ লিখিত বক্তব্য জমা নেওয়া হয়নি।

প্রসঙ্গত, এর আগে ১ ও ১০ জুলাই খন্দকার এনামুল বাছিরকে দুদকে হাজির হতে বলা হয়েছিল। ১ জুলাই অসুস্থতার কারণ দেখিয়ে এবং ১০ জুলাই নিরাপত্তাহীনতা ও ন্যায়বিচার না পাওয়ার আশঙ্কা থেকে দুদকে হাজির হননি বাছির, জানান তার আইনজীবী। তবে ১০ জুলাই হাজির না হলেও আইনজীবীর মাধ্যমে দুদকে লিখিত বক্তব্য পাঠান বরখাস্ত পরিচালক বাছির।

পুলিশের বিতর্কিত ডিআইজি মিজানুর রহমানের কাছ থেকে দু’দফায় ৪০ লাখ টাকা ঘুষ নেওয়ার ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য বাছিরকে ১ ও ১০ জুলাই হাজির হওয়ার জন্য নোটিশ পাঠিয়েছিলেন দুদক পরিচালক শেখ মো. ফানাফিল্যা।

ফানাফিল্যা ঘুষ কেলেঙ্কারির ঘটনার (মিজান-বাছিরের ঘুষ লেনদেনের কথোপকথের অডিও প্রকাশ) অনুসন্ধান কর্মকর্তা। এ ঘটনায় ১৬ জুলাই মিজান ও বাছিরের বিরুদ্ধে দায়ের হওয়া মামলার বাদীও তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here