আরিফিন শুভ বাদ, যোগ দিলেন অর্জুন

0
631

বাংলা খবর ডেস্ক: ছবিটি নিয়ে উচ্ছ্বসিত ছিলেন ঢাকাই সিনেমার নায়ক আরিফিন শুভ। নিজেকে তৈরিও করেছিলেন তিনি। প্রস্তুতি নিয়ে ছিলেন বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায় সৃষ্ট চরিত্র ‘অপু’ হিসেবে অভিনয়ের।

কিন্তু ভিসা জটিলতায় আটকে হিসেব পাল্টে গেল। শুভকে বাদ দিয়েই সিনেমাটি নির্মাণ করতে চলেছেন কলকাতার পরিচালক শুভ্রজিৎ মিত্র। তার ‘অভিযাত্রিক’ নামের সিনেমায় এখন কালজয়ী অপু চরিত্রে অভিনয় করবেন অর্জুন চক্রবর্তী।

এ প্রসঙ্গে শুভ্রজিৎ মিত্র গণমাধ্যমে বলেন, ‘জনপ্রিয় ‘অপু’ চরিত্রে আমাদের প্রথম পছন্দ ছিলেন আরিফিন শুভ। কিন্তু সেটা আর সম্ভব হয়নি। শুভর পরিবর্তে ছবিতে অর্জুন চক্রবর্তী অভিনয় করবেন। অর্জুন মেধাবী একজন অভিনেতা। শেষ কয়েক বছর ধরে তিনি তার প্রমাণ দিচ্ছেন। আমি মনে করি, তিনি এই কালজয়ী চরিত্রটি ভালোভাবে ফুঁটিয়ে তুলতে পারবেন।’

উল্লেখ্য, সত্যজিৎ রায় ১৯৫৯ সালে অপু ট্রিলজি শেষ করেছিলেন ‘অপুর সংসার’ সিনেমার মাধ্যমে। ঠিক সেখান থেকেই শুরু হবে ‘অভিযাত্রিক’। আর এই সিনেমার মাধ্যমে ষাট বছর পর বাঙালি দর্শকের সামনে আসছে অপু চরিত্রটি।

সিনেমাতে অর্পিতা চট্টোপাধ্যায়কে দেখা যাবে লীলার চরিত্রে, রাণুদির ভূমিকায় থাকছেন শ্রীলেখা মিত্র। তার দিদির চরিত্রে অভিনয় করবেন সোহাগ সেন, অপর্ণা চরিত্রে রয়েছেন দিতিপ্রিয়া রায়। সবমিলিয়ে জমজমাট একটি চলচ্চিত্রই অপেক্ষা করছে টালিগঞ্জের দর্শকের জন্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here