কাশ্মীর কোন দিন পাকিস্তানের ছিল না: রাজনাথ সিং

0
58

বাংলা খবর ডেস্ক: কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহারের পর এই প্রথম লেহতে পা রাখলেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। লেহতে দাঁড়িয়ে পাকিস্তানকে কড়া বার্তা দিলেন তিনি। জানিয়ে দেন কাশ্মীর কোনও দিনই পাকিস্তানের ছিল না।

লেহতে দাঁড়িয়ে রাজনাথের প্রশ্ন, কাশ্মীর কোন দিন পাকিস্তানের ছিল, যে আজ তারা কাশ্মীর নিয়ে এতো মাথা ঘামাচ্ছে? পাকিস্তানের এতো কান্নাকাটির কোনও মূল্য নেই। তার বদলে বরং পাকিস্তান অধিকৃত কাশ্মীর ও গিলগিট বালটিস্তান অনৈতিক ভাবে দখল করে রেখেছে পাকিস্তান, যা নিয়ে তাদের ভাবা উচিত। পাকিস্তান তৈরি হওয়ার পর ভারত তাদের সম্মান করত, কিন্তু সেই সম্মানের মর্যাদা রাখেনি ইসলামাবাদ।

কাশ্মীর নিয়ে কথা বলার কোনও জায়গা নেই পাকিস্তানের, এমনই মত প্রতিরক্ষামন্ত্রীর। এদিন প্রতিরক্ষা গবেষণা কেন্দ্র ডিআরডিও-র এক অনুষ্ঠানে রাজনাথ সিং বলেন, ভারত আলোচনার রাস্তা খোলা রাখতেই চেয়েছিল। কিন্তু পাকিস্তান তাতে সাড়া দেয়নি। যতদিন না ইসলামাবাদ সন্ত্রাসের প্রতিপালন বন্ধ করবে, ততদিন আলোচনার রাস্তা বন্ধ রাখবে ভারত।

রাজনাথ আরও বলেন, সবার আগে পাকিস্তানের উচিত নিজের দেশে সংখ্যালঘুদের মানবাধিকার রক্ষার ব্যবস্থা করা। পাকিস্তান অধিকৃত কাশ্মীরে একের পর এক ঘটনা ঘটে চলেছে, যা সাধারণ নাগরিকদের বেঁচে থাকা নিয়ে প্রশ্ন তুলে দিয়েছে। এই ইস্যুতে জাতিসংঘেও উদ্বেগ প্রকাশ করেছে বিভিন্ন দেশ। তাই বিষয়টি নিয়ে আরও যত্নশীল হওয়া উচিত পাকিস্তানের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here