মানুষের রক্তের উপর দাঁড়িয়ে বিএনপি গঠিত হয়েছে: তথ্যমন্ত্রী

0
76

বাংলা খবর ডেস্ক: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ্য করে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন,  গতকাল (শুক্রবার) সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব গত ১০ বছরে কত মানুষ নিখোঁজ হয়েছেন-সে কথা বলেছেন। অথচ এই বিএনপি গঠিত হয়েছে জিয়াউর রহমানের রক্তে রঞ্জিত হাতে। মানুষের রক্তের ওপর দাঁড়িয়ে বিএনপি গঠন করা হয়েছে।

শনিবার (৩১ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু স্বাধীনতা পরিষদের উদ্যোগে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

এসময় তিনি বলেন, জিয়াউর রহমান রাষ্ট্রক্ষমতা দখল করে ক্ষমতাকে নিষ্কণ্টক করার জন্য একহাজার ৬০০ সেনাসদস্যকে হত্যা করেছেন। সেনাবাহিনীর অনেক সদস্য ছুটিতে ছিলেন, তাদের ডেকে পাঠিয়ে ফাঁসিতে ঝুলিয়ে হত্যা করা হয়েছে। অথচ তারা জানতেও পারেননি তার অপরাধ কী।

তিনি বলেন, ‘সেনা, নৌ এবং বিমান বাহিনীর কয়েক হাজার সদস্যকে হত্যা করেছেন স্বৈরশাসক জিয়াউর রহমান। যে বিএনপি মানুষের রক্তের ওপর দাঁড়িয়ে আছে, তারা আবার বড় বড় কথা বলছে কী করে?’

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট কামরুল ইসলাম, অ্যাডভোকেট শামসুল হক টুকু, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী প্রমুখ। বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার, এমএ করিম, জিনাত আলী খান জিন্নাহ, বঙ্গবন্ধু স্বাধীনতা পরিষদের সাধারণ সম্পাদক, মো. শাহাদাত হোসেন টয়েল।

সভাপতিত্ব করেন বাংলাদেশ স্বাধীনতা পরিষদের উপদেষ্টা ব্যারিস্টার জাকির আহমদ। পরিচালনা করেন স্বাধীনতা পরিষদের সিনিয়র সভাপতি শেখ নওশের আলী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here