শ্রীলঙ্কা ও ভারত সফরে ‘সমুদ্র অভিযান’

0
69

বাংলা খবর ডেস্ক: বন্ধুপ্রতিম দেশ শ্রীলঙ্কা ও ভারতে প্রশিক্ষণ সফরে অংশ নিতে গেল বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ ‘সমুদ্র অভিযান’।

রোববার (১ সেপ্টেম্বর) দুপুরে জাহাজটি চট্টগ্রাম নৌ-জেটি ত্যাগ করেছে বলে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর)।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে আইএসপিআর জানায়, চট্টগ্রাম নৌ-জেটি ত্যাগের প্রাক্কালে নৌবাহিনীর প্রচলিত প্রথা অনুযায়ী সু-সজ্জিত বাদকদল বাদ্যযন্ত্র পরিবেশনের মাধ্যমে জাহাজটিকে বিদায় জানান। এ সময় কমান্ডার বিএন ফ্লিট রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ নাজমুল হাসানসহ স্থানীয় নৌ-কর্মকর্তা, নাবিক এবং জাহাজে গমণকারী কর্মকর্তা ও নাবিকদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

সফরের অংশ হিসেবে জাহাজটি আগামী ৭ থেকে ১০ সেপ্টেম্বর শ্রীলঙ্কার কলম্বো বন্দরে এবং ১৪ থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত ভারতের বিশাখাপত্তমে অবস্থান করবে।

সফরে নৌবাহিনীর প্রশিক্ষণার্থী কর্মকর্তা, ক্যাডেট, নাবিকসহ বিভিন্ন মন্ত্রণালয়/বাহিনী/সংস্থা থেকে মোট ২৫৭ জন সদস্য অংশগ্রহণ করছেন। সফরকারী নৌবাহিনী জাহাজ ‘সমুদ্র অভিযান’র অধিনায়ক হিসেবে রয়েছেন কমান্ডার এম জহিরুল ইসলাম।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, প্রশিক্ষণ সফরে অংশগ্রহণের ফলে বাংলাদেশ নৌবাহিনীর নবীন কর্মকর্তা, ক্যাডেট ও নাবিকদের পেশাগত মানোন্নয়নের পাশাপাশি দুই দেশের মধ্যকার বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় হবে। প্রশিক্ষণ সফর শেষে আগামী ১৯ সেপ্টেম্বর জাহাজটির দেশে প্রত্যাবর্তনের কথা রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here