এনামুলের ভল্টে মিললো পাঁচ কোটি টাকা ও আট কেজি সোনা

0
62

বাংলা খবর ডেস্ক: ওয়ান্ডারার্স ক্লাবের শেয়ার হোল্ডার গেণ্ডারিয়া থানা আওয়ামী লীগের সহসভাপতি এনামুল হকের মালিকানার পাঁচটি ভল্ট থেকে ৫ কোটি ৫ লাখ টাকা, প্রায় ৮ কেজি সোনা ও ছয়টি অস্ত্র উদ্ধার করা হয়। র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার সিনিয়র সহকারী পরিচালক মিজানুর রহমান ভুইয়া। তবে এসব অভিযানে কাউকে আটক করা যায়নি।

গেন্ডারিয়া আওয়ামী লীগের সহ-সভাপতি এনামুল হক ও তার ভাই রূপন ভূঁইয়ার কর্মচারী কালামের বাসায় রাখা ভল্ট থেকে এই টাকা উদ্ধার করছে র‍্যাব। এনামুল, রূপন দুজনই ওয়ান্ডারার্স ক্লাবের অংশীদার।

র‍্যাবের কাছে তথ্য আছে দুই ভাই ক্লাবের অবৈধ ক্যাসিনো ও জুয়ার সাথে সম্পৃক্ত। অভিযান চালানো হয় নারিন্দায় দুই ভাইয়ের আরেক বন্ধুর বাসায়। সেখানেও একইভাবে ভন্ট ভেঙে ২ কোটি টাকা উদ্ধার করে র‍্যাব।

র‌্যাব-৩ এর অধিনায়ক শফিউল্লাহ বুলবুল জানান, আমাদের কাছে গোয়েন্দা তথ্য ছিল যে, টাকা ও সোনা রাখতে ইংলিশ রোড থেকে পাঁচটি ভল্ট ভাড়া করা হয়েছে। এই সূত্র ধরে ৩১ নম্বর বানিয়ানগরের বাড়িতে অভিযান চালানো হয়। এই বাড়ির তৃতীয় ও পঞ্চম তলায় তিনটি ভল্ট পাওয়া গেছে।

এর আগে বানিয়ানগর এলাকায় এনামুল ও রূপনের বাসায় অভিযান চালানো হয়। তাদের বাসায় অভিযান চালিয়ে এক কোটি পাঁচ লাখ টাকা, প্রায় সাতশো ত্রিশ ভরি স্বর্ণালংকার ও সাতটি অস্ত্র উদ্ধার করা হয়। র‍্যাবের পক্ষ থেকে জানানো হয়েছে এনামুল সপ্তাহখানেক আগে থাইল্যান্ডে পালিয়েছে। রূপনও পলাতক। দুই ভাই প্রভাব, প্রতিপত্তি কাজে লাগিয়ে নানা অবৈধ কর্মকান্ডের সাথে জড়িত ছিলো।

এনামুল ও রূপনের অবৈধ কর্মকান্ডের তদন্ত অভিযানে তাদের বাসাসহ মঙ্গলবার তিনটি বাসায় পাঁচটি ভল্ট থেকে পাঁচ কোটিরও বেশী টাকা, আট কেজি স্বর্ণালংকার ও সাতটি অস্ত্র উদ্ধার করে র‍্যাব তিন এর সদস্যরা।

শফিউল্লাহ বুলবুল জানান, আওয়ামী লীগ নেতা এনামুল ওয়ান্ডারার্স ক্লাবের অংশীদার এবং সেখান থেকে পাওয়া টাকা দিয়ে সোনা ভল্টে লুকিয়ে রাখতো সে। নগদ টাকা রাখতে বেশি জায়গার প্রয়োজন, সেজন্য টাকাগুলো নিয়ে এসে সোনায় কনভার্ট করতো। এনামুলের ভাই গেন্ডারিয়া থানা অওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রুপন ভূঁইয়ার বিরুদ্ধে মানি লন্ডারিংয়ের অভিযোগ রয়েছে বলে জানান শফিউল্লাহ বুলবুল। উদ্ধার হওয়া অস্ত্রগুলো দিয়ে এনামুল ও রুপন ভয়ভীতি প্রদর্শন করতো বলে র‌্যাবকে জানিয়েছে স্থানীয়রা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here