মেনন সত্য বলেছেন, কাদের-হাছানরাও বলবেন: রিজভী

0
52

গত নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি- ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন সেই সত্য স্বীকার করেছেন মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, কয়েকদিন পর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং তথ্যমন্ত্রী হাছান মাহমুদরাও এ কথা বলবেন।

রবিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, ‘অবশেষে সত্য কথাটা অকপটে জনগণের সামনে স্বীকার করতে হলো মেনন সাহেবকে। বিবেকের তাড়নায় মেনন সাহেব যে সত্য কথাগুলো বলতে শুরু করেছেন।

‘হয়তো কয়েকদিন পর ওবায়দুল কাদের এবং হাছান মাহমুদরাও বলবেন। আর এই কথাগুলো যতই তাদের নিকট থেকে বেরিয়ে আসবে, ততই বন্ধক রাখা আত্মা মুক্ত হবে’ যোগ করেন তিনি।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, এখন দেশে চলছে ভানুমতির খেল। তারা এখন নানা তেলেসমাতি দেখানোর চেষ্টা করছে। চেষ্টা করছে জনগণকে ধোঁকা দেওয়ার।

‘উন্নতির প্রচারণার আড়ালে মানুষের সব অধিকার কেড়ে নেওয়া হয়েছে এবং ব্যাপক দুর্নীতি হচ্ছে। ক্যাসিনো অভিযানের নামে ছিঁচকে কিছু দুর্নীতিবাজ ধরা হলেও মূল হোতারা ধরাছোঁয়ার বাইরে। এদেরকে কবে ধরা হবে সে প্রশ্নও তুলেছেন জনাব মেনন (রাশেদ খান মেনন)’ উল্লেখ করেন রিজভী।

বিএনপির এ নেতা বলেন, এখন যারা গণভবন দখলে রেখে দুর্নীতির বিরুদ্ধে চটুল কথাবার্তা বলছেন, নয় লক্ষ কোটি টাকা পাচারের দায় দায়িত্ব তারা এড়াতে পারবেন না-যা মেনন সাহেব উল্লেখ করেছেন। খালেদ, শামীম কিংবা ক্যাসিনো সম্রাটদের কাঁধে টাকা পাচারের দায় দায়িত্ব চাপিয়ে দিয়ে গণভবন দখলকারীরা নিজেদের দায়মুক্তির যেই কূটকৌশল অবলম্বন করছেন, তাদের চালাকি জনগণের কাছে স্পষ্ট।

তিনি আরও বলেন, ‘বর্তমান সরকারের যদি বিন্দুমাত্র লজ্জা থাকে তাহলে আজকেই তাদের পদত্যাগ করে সরে যাওয়া উচিত। তারা যে অবৈধ সরকার তাদের সাথের লোকেরাই তা আজ স্বীকার করেছেন। দেশের জনগণ জীবনের ভয়ে কথা বলতে পারছে না, এটাও তারা সাক্ষ্য দিচ্ছেন।’

এ সময় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভিসি মীজানুর রহমানের নিজে পদ ছেড়ে যুবলীগ নেতা হওয়ার ইচ্ছা প্রকাশ নিয়েও সমালোচনা করেন রিজভী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here