বগুড়ার সেই তুফান সরকারের জামিন আবেদন খারিজ

0
61

বাংলা খবর ডেস্ক: কিশোরীকে বিয়ের প্রলোভনে ধর্ষণকারী বগুড়ার বহিষ্কৃত শ্রমিক লীগ নেতা তুফান সরকারের বিরুদ্ধে জ্ঞাত-আয় বহির্ভূত সম্পদ অর্জন ও তথ্য গোপনের মামলায় জামিন মেলেনি হাইকোর্টে। সোমবার জামিন আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করেন আদালত।

আদেশের বিষয়টি নিশ্চিত করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

জামিন আবেদন শুনানিতে সোমবার (২৮ অক্টোবর) হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ তার জামিন আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না, দুদকের পক্ষে ছিলেন আইনজীবী অ্যাডভোকেট এম এ আজিজ খান। আসামি পক্ষে শুনানি করেন আইনজীবী এ বি এম ওয়ালিউর রহমান খান।

তুফান সরকারের বিরুদ্ধে ১,৫৯,৫৮,৮৮৫/= টাকা জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপন রাখার অভিযোগ রয়েছে। আসামি তুফান সরকারের আয়ের কোন উৎসই ছিল না। তবুও সে আয়কর রিটার্নে ১,৫৯,৫৮,৮৮৫/= টাকা দেখান। এরপর দুদকের নোটিশের পর সম্পদের সঠিক হিসাব জমা দেননি। এর পর দুদকের সহকারী পরিচালক মো. আমিনুল ইসলাম ২০১৮ সালের ৩১ ডিসেম্বর বগুড়া সদর থানার মামলা করেন। তুফান সরকার ধর্ষণ মামলায় গ্রেফতার হয়ে ২০১৭ সালের ২৯ জুলাই থেকে জেলহাজতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here