দেশে একটা কিছু ঘটানোর চেষ্টা করা হচ্ছে: শামীম ওসমান

0
86

বাংলা খবর ডেস্ক: নারায়ণগঞ্জ-৪ আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশটিকে এক জায়গায় নিতে চাচ্ছেন। তিনি আইনের শাসন দিতে চাচ্ছেন। অথচ সমস্ত শক্তি এক সঙ্গে খেলা শুরু করেছে। এই শক্তির সাথে দুর্নীতিবাজদের টাকাও যোগ হয়েছে। দেশে একটা কিছু ঘটানোর চেষ্টা করা হচ্ছে।

সোমবার দুুপুরে নারায়ণগঞ্জ সদর উপজেলার সিদ্ধিরগঞ্জ রেবতী মোহন পাইলট স্কুল এন্ড কলেজের ২০১৯-২০ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির শিক্ষার্থীদের নবীন বরণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

কলেজের অধ্যক্ষ নুরুল ইসলামের সভাপতিত্বে অন্যান্যদের বক্তব্য রাখেন- সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মোঃ মজিবুর রহমান ও অধুনালুপ্ত সিদ্ধিরগঞ্জ পৌরসভার সাবেক প্রশাসক আব্দুল মতিন প্রধান। এ সময় স্কাউটদের মনোজ্ঞ ডিসপে প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

শামীম ওসমান বলেন, বুয়েটে একটি ছেলেকে পিটিয়ে মেরে ফেলা হয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশে মামলা হওয়ার আগেই ছাত্রলীগের ১০ জনকে গ্রেফতার করা হয়েছে। বুয়েটে যারা ভর্তি হয় তারা সেরার সেরাদের সেরা। অথচ এ মামলায় আরো ২০ জন সেরাদের সেরা ছাত্র জড়িত হয়ে গেছে। যদি প্রমাণিত হয় তারা অপরাধী তবে তাদের কারো ফাঁসি হবে অথবা কারো যাবজ্জীবন সাজা হবে।

শামীম ওসমান শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা ভালো মানুষ হও। ভালো মানুষ হতে হলে ভালো ফলাফল করতে হবে। তুমি যদি জীবনে কিছু করতে চাও? সবার আগে তোমার মা-বাবার প্রতি দায়িত্ব পালন করো, দ্বিতীয়ত হচ্ছে সমাজের জন্য দায়িত্ব পালন করো, তৃতীয়ত হচ্ছে দেশের জন্য কিছু একটি করো। তিনি বলেন, প্রতিটি ছাত্র-ছাত্রীদের মা-বাবার উচিত ধর্মের অনুভূতি তাদের বাচ্চাদের ভেতরে ঢুকিয়ে দেয়া। ধর্ম মানুষকে সুন্দর করে। ধর্ম মানুষকে সমৃদ্ধি করে। প্রকৃত ধর্ম আরেকজনকে সম্মান করতে শিখায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here