পেঁয়াজ ব্যবসায়ীকে আটকের পর ছেড়ে দিলেন ম্যাজিস্ট্রেট

0
69

বাংলা খবর ডেস্ক: অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রির অভিযোগে মাদারীপুরের শিবচর বাজারে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। উপজেলা নির্বাহী অফিসার আসাদুজ্জামানের নেতৃত্বে সোমবার দুপুরে শিবচরে কাঁচামালের খুচরা ও পাইকারি বাজারে এ অভিযান চালানো হয়। এ সময় শিবচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল নোমান উপস্থিত ছিলেন।

জানা গেছে, দেশে পেঁয়াজ নিয়ে নৈরাজ্যের পাশাপাশি শিবচরের কিছু অসাধু ব্যবসায়ীরা অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রি করছে। কৃত্রিম সংকট সৃষ্টি করে অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে সোমবার দুপুরে শিবচর বাজারে পেঁয়াজের আড়ৎ ও খুচরা বাজারে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এ সময় অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি করার দায়ে পেঁয়াজের আড়ৎ মা লক্ষ্মী বাণিজ্যালয় থেকে মিয়াজান মিয়া ও খুচরা ব্যবসায়ী সালাম খানকে আটক করে ভ্রাম্যমাণ আদালত। পরে সঠিক মূল্যে পেঁয়াজ বিক্রি করার শর্তে আটকদের মুক্তি দেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট।

অপরদিকে, রাজৈরে বেশি দামে পেঁয়াজ বিক্রি করার দায়ে পাঁচ পেঁয়াজ বিক্রেতাকে ২১ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

উপজেলা নির্বাহী অফিসার আসাদুজ্জামান জানান, শিবচরে পেঁয়াজ বাজারে অভিযান চালিয়ে দুই ব্যবসায়ীকে আটক করা হয়। তবে তারা শর্ত সাপেক্ষে ক্ষমা চেয়ে সঠিক মূল্যে পেঁয়াজ বিক্রির প্রতিশ্রুতি দেয়ায় তাদের ছেড়ে দেয়া হয়েছে।

তিনি আরও জানান, সার্বক্ষণিক পেঁয়াজের বাজার মনিটরিং করা হচ্ছে। অতিরিক্ত দামে কেউ পেঁয়াজ বিক্রি করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here