পাকিস্তানে টেস্ট খেলতে অনিচ্ছুক বাংলাদেশ: পিসিবি

0
93

বাংলা খবর ডেস্ক: আইসিসির ভবিষ্যৎ সূচি অনুযায়ী জানুয়ারিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি ও দুই টেস্টের পূর্ণাঙ্গ সিরিজ খেলতে পাকিস্তান সফরের কথা বাংলাদেশ দলের। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এই সফরে শুধু টি-টোয়েন্টি খেলার আগ্রহ প্রকাশ করেছে বলে জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সূত্র: টাইমস অব ইন্ডিয়া।

পাকিস্তান এই মুহূর্তে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলছে। ২০০৯ সালে শ্রীলঙ্কা দলের টিম বাসে সন্ত্রাসী হামলার পর পাকিস্তানে এটিই প্রথম টেস্ট সিরিজ।

শ্রীলঙ্কা দলের টিম বাসে ভয়াবহ সেই হামলায় ছয়জন নিরাপত্তা কর্মী ও দুজন বেসামরিক নাগরিক নিহত হন। আহত হন শ্রীলঙ্কা দলে ৬ ক্রিকেটার। সেই ঘটনার পর পাকিস্তান থেকে ক্রিকেট নির্বাসিত হয়ে পড়ে।

ফলে সংযুক্ত আরব আমিরাতকে নিজেদের হোম ভেন্যু হিসেবে ব্যবহার করে আসছে পাকিস্তান। সম্প্রতি অবশ্য অল্প পরিসরে আন্তর্জাতিক ক্রিকেটও আয়োজিত হচ্ছে।

শ্রীলঙ্কা দল টেস্ট সিরিজ শেষ করে ফেরার পরই বাংলাদেশ পাকিস্তান সফর করবে বলে আশা করছে পিসিবির। এবং সে ব্যাপারে জোর তৎপরতাও চালাচ্ছে তারা।

কিন্তু বুধবার পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান সাংবাদিকদের বলেছেন, ‘তাদের সাথে আমাদের এক দফা বৈঠক হয়েছে। তারা আমাদের সঙ্গে পাকিস্তানে তিনটি টি-টোয়েন্টি খেলতে চায়। কিন্তু টেস্ট খেলতে তারা কিছুটা নারাজ।’

ওয়াসিম খান এও জানান বিসিবিকে কড়া ভাষায় চিঠি দিয়েছেন তিনি, ‘আমি বাংলাদেশকে চিঠি দিয়েছি এবং আমার প্রতিক্রিয়া খুব কড়া ছিল। আমি তাদের কাছে জানতে চেয়েছি কেন তারা খেলতে চায় না। আমাদের নিরাপত্তার ব্যাপারে আইসিসির সবুজ সংকেত রয়েছে। শ্রীলঙ্কা খুব নিরাপদেই দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলে চলেছে। সবকিছু ভালোভাবেই হচ্ছে। পাকিস্তানে এখন নিরাপত্তা ব্যবস্থা যথাযথ রয়েছে।’

‘তাই আমরা বাংলাদেশের কাছে জানতে চেয়েছি কেন তোমরা আসতে চাও না। তারা শুধু টি-টোয়েন্টি নিয়ে কথা বলতে চায়, কিন্তু আমাদের এখন অন্য কোনো দেশে টেস্ট খেলার সুযোগ নেই।’- যোগ করেন পিসিবির প্রধান নির্বাহী।

শ্রীলঙ্কা দল এ বছর সেপ্টেম্বর-অক্টোবরেও পাকিস্তান সফর করেছিল। সেবার ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলেছে। তবে সেবার শীর্ষ ১০ ক্রিকেটার নিজেদের পাকিস্তান সফর থেকে বিরত রেখেছিল।

টেস্ট সিরিজ খেলতে অবশ্য পূর্ণ শক্তির দল নিয়েই পাকিস্তান গেছে শ্রীলঙ্কা। কদিন আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতি বলেছেন, সরকারের কাছ থেকে সবুজ সংকেত পেলেও ক্রিকেটারদের পাকিস্তান যাওয়ার ব্যাপারে জোর করা হবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here