আওয়ামী লীগের সম্মেলন: যেসব সড়কে পার্কিং ও ডাইভারশন

0
82

বাংলা খবর ডেস্ক: বাংলাদেশ আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন শুক্র ও শনিবার অনুষ্ঠিত হবে। রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠেয় সম্মেলনে আসা জমায়েত উপলক্ষে বিশেষ ট্রাফিক ব্যবস্থাপনা সাজিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

বৃহস্পতিবার ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপকমিশনার মাসুদুর রহমান প্রেস বিজ্ঞপ্তিতে সম্মেলনে আসা অতিথি ও অংশগ্রহণকারীদের গাড়ি পার্কিং ও বিভিন্ন স্থানে ডাইভারশন সম্পর্কে অবহিত করা হয়েছে।

পার্কিং ব্যবস্থাপনা: সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় সম্মেলন উপলক্ষে রাজশাহী, খুলনা ও রংপুর বিভাগের গাড়ি গাবতলী-টেকনিক্যাল-শ্যামলী-আসাদগেট-ধানমন্ডি ৩২-সায়েন্সল্যাব-নিউমার্কেট-নীলক্ষেত-ঢাকা বিশ্ববিদ্যালয়ের গেট হয়ে জিমনেশিয়াম মাঠে পার্কিং করবে।

সদরঘাট, বরিশাল, খুলনা, বৃহত্তর ফরিদপুর থেকে আগত গাড়ি জিরো পয়েন্ট হয়ে হাইকোর্ট ক্রসিং দিয়ে দোয়েল চত্বর হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিমনেশিয়াম মাঠে যাবে।

মেয়র হানিফ ফ্লাইওভার দিয়ে চট্টগ্রাম, সিলেট বিভাগ থেকে আগত গাড়ি নিমতলী ক্রসিং দিয়ে চানখাঁরপুল হয়ে দোয়েল চত্বর হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিমনেশিয়াম মাঠে পার্কিং করবে।

ময়মনসিংহ বিভাগ গাজীপুর, টাঙ্গাইল, আব্দুল্লাহপুর এবং উত্তরা থেকে আগত গাড়ি মহাখালী ফ্লাইওভারের নিচ দিয়ে মগবাজার ফ্লাইওভার হয়ে রমনা থানা ক্রসিং-কাকরাইল চার্চ বামে মোড়-রাজমণি হয়ে নাইটিঙ্গেল ডানে মোড় নিয়ে ইউবিএল ক্রসিং দিয়ে জিরো পয়েন্ট হয়ে হাইকোর্ট দোয়েল চত্বর হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় জিমনেশিয়াম মাঠে পার্কিং করবে।

এ ছাড়া ভিআইপি গাড়ি পার্কিং সোহরাওয়ার্দী উদ্যান, পুলিশ ও সাংবাদিকদের গাড়ি ও মোটরসাইকেল রমনা ইউরো আসিয়ানো চাইনিজ রেস্তোরাঁ, সাংবাদিকদের গাড়ি, আইনশৃঙ্খলা বাহিনীর গাড়ি রমনা টেনিস কমপ্লেক্স।

বড় বাস জিমনেশিয়াম মাঠ ও নীলক্ষেত হয়ে পলাশী (পূর্ব প্রান্ত), ছোট বা বড় গাড়ি মল চত্বর, বড় গাড়ি ভাস্কর্য ক্রসিং হয়ে উপাচার্যের বাংলো ও ছোট গাড়ি সুগন্ধা ক্রসিং হতে বেইলি রোড এলাকায় পার্কিং করা হবে।

ডাইভারশন: বাংলামোটর ক্রসিং, রূপসী বাংলা ক্রসিং, রাজমণি ক্রসিং, মিন্টু রোড পূর্বপ্রান্ত ক্রসিং, কাকরাইল চার্চ ক্রসিং, মৎস্য ভবন ক্রসিং, জগন্নাথ হল ক্রসিং, শাহবাগ ক্রসিং, ইউবিএল ক্রসিং, কাঁটাবন ক্রসিং, দোয়েল চত্বর ক্রসিং, ও সায়েন্স ল্যাব ক্রসিং।

তবে এ ডাইভারশন প্রয়োজন অনুযায়ী কার্যকর হবে বলে প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here