ইসলাম বিরোধী হলেও নিপীড়িত মুসলিমদের পাশে আছি : তসলিমা

0
48

বাংলা খবর ডেস্ক: সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে বোমা হামলায় ৯০ জন নিহতের ঘটনায় আলোচিত লেখিকা তসলিমা নাসরিন বলেছেন, আমি নিষ্পাপ মুসলিমদের বিরোধী নই। আমি নিপীড়িত মুসলিমদের পাশে আছি। ঠিক যেমন আমি নিপীড়িত হিন্দু, বৌদ্ধ কিংবা খ্রিস্টানদের পাশে আছি।

শনিবার (২৮ ডিসেম্বর) এক নিজের টুইটার অ্যাকাউন্টে তিনি এ মন্তব্য করেন। তিনি বলেন, ‘সোমালিয়ায় এতগুলো নিষ্পাপ মানুষের মৃত্যু হয়েছে। এতে কী লাভ হলো? এতে কি সত্যিই ইসলামের কোনও লাভ হলো? না, হলো না। আর কতদিন মুসলিমরা এভাবে নিজেদের বোকামো সামনে নিয়ে আসবে?’

এরপর আরও একটি টুইট করেন তসলিমা। তিনি লিখেছেন, ‘আমি ইসলাম ধর্মের বিরোধী এর নারী-বিদ্বেষ আর পিতৃতন্ত্রের দাপটের জন্য। কিন্তু আমি নিষ্পাপ মুসলিমদের বিরোধী নই। আমি নিপীড়িত মুসলিমদের পাশে আছি। ঠিক যেমন আমি নিপীড়িত হিন্দু, বৌদ্ধ কিংবা ক্রিশ্চানদের (খ্রিস্টান) পাশে আছি।’

আফ্রিকার দেশ সোমালিয়ার মোগাদিসুর দক্ষিণ-পশ্চিমের ব্যস্ত একটি সড়কে গাড়ি বোমা হামলায় ৯০ জন নিহত ও অনেকে আহত হয়েছেন। স্থানীয় সময় শনিবার (২৮ ডিসেম্বর) সকালে গাড়ি বোমা বিস্ফোরণের ঘটনাটি ঘটে বলে কর্মকর্তাদের বরাতে বিবিসি ও ভয়েস অব আমেরিকার প্রতিবেদনে জানানো হয়।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, নিরাপত্তাবাহিনীর একটি তল্লাশি চৌকির পাশেই গাড়ি বোমা বিস্ফোরিত হয়। আফগোয়ে শহর থেকে রাজধানী মোগাদিসুতে আসা যাওয়ার জন্য ওই সড়কটি ব্যবহার করা হয় বলে সবসময় তা ব্যস্ত থাকে। এক কর্মকর্তা বলছেন, এটা ছিল একটা ট্রাক বোমা হামলা।

স্থানীয় সংবাদমাধ্যম থেকে পাওয়া তথ্য অনুযায়ী, বোমা হামলার জন্য ব্যবহৃত ওই ট্রাকটিতে বিস্ফোরক বোঝাই ছিল। ব্যস্ত ওই মোড়টিতে অবস্থিত শুল্ক গ্রহণ বুথ লক্ষ্য করে হামলাটি করা হয়েছে। মূলত যেসব গাড়ি শহরে ঢোকে কিংবা বের হয় তারা ওকানে দাঁড়িয়ে শুল্ক পরিশোধ করে। সে সুযোগ কাজে লাগাতে চেয়েছিল হামলাকারীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here