চুপ থাকলে দুর্বৃত্তপনা আরও চাঙ্গা হয়ে উঠবে: সুলতানা কামাল

0
99

নিউজ ডেস্ক: সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা অ্যাডভোকেট সুলতানা কামাল বলেছেন, ‘জনগণের সেবা করার সুযোগ চেয়ে আপনারা হাতজোড় করে রাষ্ট্রের দায়িত্ব নিয়েছেন। তাই সৎ পথে থেকে সেই দায়িত্ব পালন ও সংবিধান রক্ষার দায়িত্বও আপনাদের।’

সাতক্ষীরা প্রেস ক্লাবে সোমবার বিকালে বেসরকারি সংস্থা ‘উত্তরণ’ আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এতে সভাপতিত্ব করেন ‘মানবাধিকার সংস্কৃতি ফাউন্ডেশন’র আহ্বায়ক আবুল কালাম আজাদ। বক্তব্য দেন উত্তরণ পরিচালক শহিদুল ইসলাম, অধ্যক্ষ আবদুল হামিদ, অ্যাডভোকেট এসএম হায়দর, প্রেস ক্লাব সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ, অধ্যক্ষ আনিসুর রহিম, মুক্তিযোদ্ধা আবুল খায়ের, অ্যাডভোকেট আজাদ হোসেন বেলাল, অ্যাডভোকেট ওসমান গনি, সাংবাদিক কল্যাণ ব্যানার্জি, মমতাজ আহমেদ বাপী, এম কামরুজ্জামান, স্বদেশ পরিচালক মাধব দত্ত প্রমুখ।

সুলতানা কামাল বলেন, কথা বললে নাকি বিপদ বাড়ে, কিন্তু কথা না বলে কি কেউ বিপদের বাইরে থাকতে পারছেন? এমন প্রশ্ন রেখে সুলতানা কামাল আরও বলেন, চুপ থাকলে দিনে দিনে নাই হয়ে যাবে। দুর্বৃত্তপনা আরও চাঙ্গা হয়ে উঠবে। সরকার সাংবিধানিকভাবে মানবাধিকার রক্ষায় বাধ্য, উল্লেখ করে বলেন, না পারলে সেটা সরকারেরই ব্যর্থতা।

এখন বাড়ি থেকে মানুষকে তুলে নিয়ে যাচ্ছে। কে নিচ্ছে, তাকে আর খুঁজে পাওয়া যাচ্ছে না। কে করছে এ কাজ, দুর্বৃত্ত নাকি রাষ্ট্র তা খুঁজে বের করার দায়িত্ব রাষ্ট্রের বলে মন্তব্য করেন তিনি।

আমাদের আত্মমর্যাদায় ঘাটতি রয়েছে দাবি করে সুলতানা কামাল বলেন, আমরা হাতে কিছু পেলেই মনে করছি এটা সরকারের অনুগ্রহ, এটা সত্য নয়। যে জাতি একটি সুসংগঠিত সেনাবাহিনীর বিরুদ্ধে খালি হাতে লড়াই করে দেশ স্বাধীন করেছে সে জাতির আত্মমর্যাদা অনেক বেশি বলে উল্লেখ করেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here