বার্সাকে হারিয়ে ফাইনালে আতলেতিকো

0
75

বাংলা খবর ডেস্ক: তুমুল উত্তেজনাপূর্ণ ম্যাচটির প্রথমার্ধে গোলের দেখা পায়নি কোনো দল। দ্বিতীয়ার্ধে আসে পাঁচ গোল! পিছিয়ে পড়ার পর দারুণভাবে ঘুরে দাঁড়ায় বার্সেলোনা। এগিয়ে গিয়েছিল তারা। কিন্তু শেষ দিকে পাঁচ মিনিটের ব্যবধানে জোড়া গোলে কাতালান ক্লাবটিকে হতাশায় ডুবিয়ে স্প্যানিশ সুপার কাপে ফাইনালে উঠেছে আতলেতিকো মাদ্রিদ।

সৌদি আরবের জেদ্দায় কিং আব্দুল্লাহ স্পোর্টস সিটি স্টেডিয়ামে বৃহস্পতিবার রাতে টুর্নামেন্টটির সেমি-ফাইনালে বার্সেলোনাকে ৩-২ গোলে হারায় দিয়েগো সিমেওনের দল। একটি করে গোল করে দলটির জয়ে অবদান রাখেন কোকে, আলভারো মোরাতা ও অ্যাঞ্জেল কোররেয়া।

রোববার একই ভেন্যুতে ফাইনালে আতলেতিকো তাদের নগর প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে। বুধবার প্রথম সেমি-ফাইনালে ভালেন্সিয়াকে ৩-১ গোলে হারিয়ে ফাইনালে ওঠে জিনেদিন জিদানের দল।

প্রথমার্ধের খেলায় কোনো গোল না হলেও আধিপত্য ছিল বার্সেলোনার। বেশ কয়েকবার গোলের সুযোগ পেয়েও আতলেতিকোর কঠিন রক্ষণ ভেদ করতে পারেনি টুর্নামেন্টের গত আসরের চ্যাম্পিয়নরা।

গোলশূন্য প্রথমার্ধ শেষে ড্রেসিং রুমে যাওয়ার আতলেতিকোর খেলোয়াড়দের সঙ্গে বিবাদে জড়িয়ে শাস্তি হিসেবে হলুদ কার্ড পান বার্সেলোনা স্ট্রাইকার সুয়ারেস।

দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যায় আতলেতিকো। অ্যাঞ্জেল কোররেয়ার রক্ষণচেরা পাসে বল পেয়ে ডি-বক্সের মাঝামাঝি থেকে ডান পায়ের শটে গোলটি করেন স্প্যানিশ মিডফিল্ডার কোকে।

জবাব দিতে খুব দেরি করেনি বার্সেলোনা। পাঁচ মিনিটের মধ্যে লিওনেল মেসির নৈপুণ্যে ম্যাচে সমতা ফেরায় লা লিগা চ্যাম্পিয়নরা। সুয়ারেসের পাসে বল পেয়ে আতলেতিকোর রক্ষণ ফাঁকি দিয়ে ডি-বক্সে ঢুকে ডান পায়ের শটে গোলটি করেন আর্জেন্টাইন এই ফরোয়ার্ড।

৬২তম মিনিটে অঁতোয়ান গ্রিজমানের গোলে এগিয়ে যায় বার্সেলোনা। হেডে খুব কাছ থেকে গোলটি করে ফরাসি এই স্ট্রাইকার। ২-১ ব্যবধান ধরেই এগিয়ে যাচ্ছিল কাতালান ক্লাবটি। কিন্তু ম্যাচের শেষ দিকে হিসাব পাল্টে দেয় আতলেতিকো।

৮১তম মিনিটে স্পটকিক থেকে গোল করে ম্যাচে ২-২ সমতা ফেরান আতলেতিকোর ফর্মে থাকা স্ট্রাইকার আলভারো মোরাতা। ডি-বক্সে ঢুকে পড়া উইঙ্গার ভিতোলোকে ঠেকাতে গিয়ে বার্সেলোনার ব্রাজিলিয়ান গোলরক্ষক নেতো ফাউল করে বসলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

ম্যাচের নির্ধারিত সময়ের খেলা চার মিনিট আগে আতলেতিকোকে জয়সূচক গোল এনে দেন কোররেয়া। মোরাতার অসাধারণ পাসে বল পেয়ে ডি-বক্সের বাইরে থেকে ডান পায়ের জোরালো শটে গোলটি করেন আর্জেন্টাইন এই ফরোয়ার্ড। তাতে ম্যাচের নায়ক বনে যান তিনি।

চলতি মৌসুমে এর আগে লা লিগার ম্যাচে মুখোমুখি হয়েছিল দল দুটি। তাতে লিওনেল মেসির একমাত্র গোলে আতলেতিকোর মাঠ থেকে জয় নিয়ে ফিরেছিল বার্সেলোনা।

উল্লেখ্য, আগে থেকে সিদ্ধান্ত অনুযায়ী মাত্র চার দল নিয়ে সৌদি আরবের মাটিতে হচ্ছে এবারের স্প্যানিশ সুপার কাপের লড়াই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here