মাস্কসহ স্বাস্থ্য সামগ্রী চীনে পাঠালেন প্রধানমন্ত্রী

0
68

বাংলা খবর ডেস্ক: করোনাভাইরাস প্রতিরোধে চীন সরকারকে মাস্ক, গাউন, ক্যাপ, হ্যান্ড গ্লোভ ও স্যানিটাইজারসহ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। করোনাভাইরাসে প্রাণহানির ঘটনায় শোক ও সমেবদনা জানিয়ে চীনের প্রেসিডেন্ট শি জিনপিংকে চিঠিও দিয়েছেন প্রধানমন্ত্রী।

রোববার (১৬ ফেব্রুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয়ের দফতরে ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিমিংয়ের হাতে ওই চিঠি ও স্বাস্থ্য সামগ্রী হস্তান্তর করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

চিঠির উদ্ধৃতি দিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী এ ভাইরাসের আক্রমণে স্বজন হারানো চীনা পরিবারগুলোর প্রতি সমবেদনা জানিয়েছেন। দেশটিতে অবস্থানরত বাংলাদেশি নাগরিকদের চীন সরকার কর্তৃক সঠিকভাবে সেবা দানের জন্য প্রশংসা করেন প্রধানমন্ত্রী। দ্রুত সময়ের মধ্যে দেশটি এ সঙ্কট কাটিয়ে উঠতে পারবে বলেও আশা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিকে বাংলাদেশে করোনাভাইরাস শনাক্তের জন্য ৫০০ কিট পাঠিয়েছে চীন সরকার। স্বাস্থ্য সামগ্রী হস্তান্তর অনুষ্ঠানে চীনের পক্ষ থেকে ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিমিং এ তথ্য নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, চীনের প্রেসিডেন্ট শি জিনপিংকে দেশটির সহায়তার আশ্বাস দিয়ে চিঠি পাঠিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ চিঠিতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর আয়োজনে তাকে নিমন্ত্রণও জানানো হয়। চিঠির প্রাপ্তি স্বীকার করে প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানান গণপ্রজাতন্ত্রী চীন সরকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here